Domohani Train Accident এলাকায় ভূতের আতঙ্কে গ্রামবাসীরা

Domohani Train Accident

জাস্ট দুনিয়া ডেস্ক: এমনিতেই দোমহনি নিয়ে ভৌতিক গল্প শেষ নেই। তার সঙ্গে এবার যুক্ত হল Domohani Train Accident । দোমহনিতে গত ১৩ জানুয়ারি লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। বিকেল ৫টা নাগাদ হওয়া সেই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বেস কয়েকজনের। তার পর কেটে গিয়েছে ১৮ দিন। দুর্ঘটনার কারণ নিয়ে উঠে আসছে অনেক তথ্য। তা বলে তার সঙ্গে ভূতের উদয় হবে তা কে জানত। তবে এখনও লাইনের পাশে পড়ে রয়েছে দুর্ঘটনাগ্রস্থ ট্রেনের কামরাগুলো। তা কতদিনে সেখান থেকে সরবে কেউ জানে না। আর সেই বগিগুলো ঘিরেই তৈরি হচ্ছে আতঙ্ক।

স্থানীয়দের দাবি ওই সব ট্রেনের বগি থেকে রাত হলেই ভেসে আসছে অদ্ভূত সব আওয়াজ। কখনও চিৎকার তো কখনও কান্না। যেন কেউ বাঁচতে চাইছে। বলছে আমাকে উদ্ধার কর। কেউ গুমরে কেঁদে উঠছে। ইতিমধ্যেই আতঙ্কের দুর্ঘটনার স্থানের আশপাশের মানুষরা পুজো, কীর্ত্তণ শুরু করেছে। ভূত তাড়ানোর নানা পন্থা ইতিমধ্যেই নিয়েছেন তারা। কিন্তু তাতে খুব একটা লাভ হচ্ছে না। বিডিও পর্যন্তও পৌঁছেছে সেই খবর। গাইসাল দুর্ঘটনার পরও বছরের পর বছর লাইনের পাশে পড়েছিল দুর্ঘটনাগ্রস্থ বগিগুলো। তা ঘিরেও এমন কাহিনী শোনা গিয়েছিল। কয়েক বছর আগে সেই বগিগুলো সরানো হয়েছে।

প্রশাসনও ইতিমধ্যে ভূতের আতঙ্ক থেকে গ্রামবাসীদের মুক্ত করতে নানা পদক্ষেপের কথা ভাবছে। ইতিমধ্যেই সেই এলাকা পরিদর্শন করেছেন বিডিও। তাঁকেই গ্রামবাসীরা তাঁদের আতঙ্কের কথা জানান। ভূতের দর্শনও নাকি হয়েছে কারও কারও। যেদিন দুর্ঘটনা ঘটে সেদিন সবার আগে উদ্ধারকার্যে হাত লাগিয়েছিলেন এই গ্রামবাসীরাই। তাঁরাই প্রথম ট্রেনের ভিতর থেকে মানুষকে উদ্ধার করা শুরু করে। মনে করা হচ্ছে, আহত, মৃত মানুষদের দেখে সেটাই এখন তাঁদের মাথায় ঘুরছে। আর তা থেকেই এই আতঙ্ক সৃষ্টি হচ্ছে।

তবে এই তথ্য মানতে নারাজ গ্রামবাসীরা। এমনিতেই দোমহনির আনাচ-কানাচে কান পাতলেই শোনা যায় নানা রকমের ভূতের কাহিনী। এক সময় এই এলাকায় ব্রিটিশ রাজ ছিল। ব্রিটিশদের হাতে তৈরি একাধিক পরিত্যক্ত বাড়ি এখনও রয়েছে এই গ্রামে। তা ঘিরে রয়েছে নানা কাহিনী। যেমন দোমহনি রেল স্টেশন, সেখানকার স্কুল, সেখানকার আরপিএফ ট্রেনিং সেন্টার, বিভিন্ন রেলের কোয়ার্টারও রয়েছে এর মধ্যে। যা নিয়ে আজও আতঙ্কিত থাকেন মানুষরা। এমনকি ভূতের গল্প শুনতে এবং দেখতে আশপাশের গ্রাম থেকে মানুষরাও আসেন। এবার তার সঙ্গে যুক্ত হল এ ট্রেন দুর্ঘটনার স্থল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)