রাজ্যে বিধান পরিষদ ফিরিয়ে আনতে মঙ্গলবার আলোচনা বিধানসভায়

রাজ্যে বিধান পরিষদ

জাস্ট দুনিয়া ডেস্ক: রাজ্যে বিধান পরিষদ ফিরিয়ে আনতে মঙ্গলবার বিধানসভায় আলোচনা হওয়ার কথা। বিধান পরিষদ ফিরিয়ে আনতে চেয়ে ১০ বছর আগেই বিধাসভায় একটি অ্যাড-হক কমিটি গড়া হয়েছিল। সেই সময় বিধানসভায় প্রবল আপত্তি তুলেছিল তৎকালীন বিরোধী পক্ষ বামেরা। তবে কমিটি রিপোর্ট জমা দেওয়ার পরে বিষয়টি আর এগোয়নি।

বিধানসভা নির্বাচনের জন্য তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার সময় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ক্ষমতায় এসে তাঁর সরকার বিধান পরিষদ গঠন করবে। দলের অনেক বিদায়ী বিধায়ককে সে দিন প্রার্থী করেননি মমতা। বলেছিলেন, তাঁদের বিধান পরিষদে জায়গা দেওয়া হবে। ২০১১ সালে ক্ষমতায় আসার পরেই সে বছরের অগস্টে এই প্রস্তাব পাশ হয়েছিল। তারপরে বিধান পরিষদ গঠনে অ্যাড হক কমিটি তৈরি হয়। এখন সেই কমিটির রিপোর্ট নিয়ে সরকার আলোচনা করতে চাইছে। মঙ্গলবার সেই আলোচনাই হবে বিধানসভায়।

রাজ্যে তৃণমূল তৃতীয় বার ক্ষমতায় ফেরার পরে বিধান পরিষদ ফের গড়ার জন্য মন্ত্রিসভায় প্রস্তাব পাশ হয়েছে। পড়ে থাকা ওই রিপোর্টকে সামনে রেখে বিধানসভায় আবার আলোচনার জন্য সক্রিয় হয়েছে শাসক দল। আলোচনার জন্য মঙ্গলবার দু’ঘণ্টা সময় বরাদ্দ হয়েছে।


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)