রাজ্যে সুস্থতার হার আরও বাড়ল, গত ২৪ ঘণ্টায় মারা গেলেন ৫৫ জন

Omicron Entered In India

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে সুস্থতার হার আরও বাড়ল, গত ২৪ ঘণ্টায় মারা গেলেন ৫৫ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৩.০৪। এক দিনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৪৩ জন। আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে ১ লাখ ৬৫ হাজার ৭২১। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৪ হাজার ৮২২। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৩ হাজার ২৮৩। মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টাতে যে ৫৫ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১১ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১২, হাওড়ায় ৫, দক্ষিণ ২৪ পরগনায় ৭, হুগলিতে ৩, পশ্চিম বর্ধমানে ২, পূর্ব মেদিনীপুরে ২, পশ্চিম মেদিনীপুরে ২, বাঁকুড়ায় ৩, বীরভূমে ১, মুর্শিদাবাদে ২, দক্ষিণ দিনাজপুরে ১, উত্তর দিনাজপুরে ১, কোচবিহারে ১ এবং আলিপুরদুয়ারে ২ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। নবান্নের নির্দেশে, রাজ্যে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। তার মধ্যে বেশ কয়েক দিন সম্পূর্ণ লকডাউন হবে রাজ্যে।

রাজ্যে সুস্থতার হার আরও বাড়ল, ৮৩.০৪ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৬১৬ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৩ হাজার ৩৪৬ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৫৯ জন।

 

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ১ লাখ ৩৭ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৮২২। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৪ হাজার ৬৯০ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ১৯ লক্ষ ৩১ হাজার ৩৭৩টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৭৩৮টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ৩২৭ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৪৭৪ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)