Diamond Harbour তৃণমূলকর্মীর পায়ে প্রকাশ্যেই গুলি

Diamond Harbour

জাস্ট দুনিয়া ডেস্ক: Diamond Harbour তৃণমূলকর্মীর পায়ে প্রকাশ্যেই গুলি চালাল দুষ্কৃতীরা। সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গড় ডায়মন্ড হারবারে তৃণমূল কর্মীকে শুক্রবার সন্ধ্যায় গুলি করা হয়। ঘটনাটি ঘটেছে ডায়মন্ড হারবার পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের রেল কলোনী সংলগ্ন মাঠে।

অভিযোগ, দিনের পর দিন মাঠে মদ, গাঁজার আসর চলত। তারই প্রতিবাদ করতে গেলে ডোঙা ওরফে বুদ্ধদেব চিত্রকর ও সৌরিশ দে-সহ বেশ কয়েক জন বিশালকে লক্ষ্য করে গুলি চালায় বলে অভিযোগ। পায়ে গুলি লাগে বিশালের। গুরুতর জখম অবস্থায় তাঁকে উদ্ধার করে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায় পুলিশ। স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ অভিযুক্ত দুস্কৃতীরাও তৃণমূল সমর্থক।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন রেল কলোনির মাঠে মদ ও গাঁজার আসর বসিয়েছিল দুষ্কৃতীরা। সেই সময় তৃণমূলকর্মী বিশাল খেয়ারীর বাবা মদ্যপানের প্রতিবাদ করতে যান। অভিযোগ, তাঁর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে দুষ্কৃতীরা। সেই সময় বাবাকে ডাকতে গেলে বুদ্ধদেব চিত্রকর ও সৌরিশ দে-সহ বেশ কয়েক জন বিশালকে লক্ষ্য করে গুলি চালায় বলে অভিযোগ।

বিশালের ডান পায়ে গুলি লাগে। তৃণমূলকর্মী বিশালের অভিযোগ, ‘‘প্রকাশ্যে বন্দুক দেখানোয় ভয় পেয়েছিলাম। অনুরোধ করি ছেড়ে দেওয়ার জন্য। কিন্তু কথা শোনেনি৷ পায়ে গুলি চালিয়ে দেয়। আমি এর ন্যায্য বিচার চাই।’’ তবে ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের একাংশ সৌরিশকে হাতেনাতে ধরে ফেলে। গণধোলাইয়ের পর তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তবে বাসিন্দারা জানিয়েছেন, অভিযুক্তরাও শাসক দলের সমর্থক।

Diamond Harbour

ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এ বিষয়ে টাউন যুব তৃণমূলের যুগ্ম আহ্বায়ক সৌমেন তরফদার বলেন, ‘‘আক্রান্ত বিশাল খুব ভাল ছেলে। সম্প্রতি এমপি কাপে ফুটবল খেলেছিল। বরাবর অসামাজিক কাজের প্রতিবাদ করত। এ বার সেই কাজ করতে গিয়েই গুলিবিদ্ধ হল সে। প্রশাসনের কাছে অভিযুক্তদের শাস্তির দাবি জানাচ্ছি।’’

অন্য দিকে বিরোধীদের অভিযোগ, শাসক দলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা ঘটেছে। বিজেপির ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার সহ-সভাপতি সুফল ঘাঁটু বলেন, ‘‘পুরভোটের আগেই উত্তপ্ত এলাকা। অনেক টাকা খরচ করে শহরে এমপি কাপের খেলা হয়। কিন্তু মানুষের নিরাপত্তাহীনতার ছবি কি সাংসদ অভিষেক জানেন? আশা করব পুলিশ প্রশাসন এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করবে।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)