দিল্লি থেকে কলকাতায় এ বার সরাসরি উড়ান, নিষেধাজ্ঞা তুলল রাজ্য

ভারতকে রেড লিস্ট থেকে মুক্তি

জাস্ট দুনিয়া ডেস্ক: দিল্লি থেকে কলকাতায় এ বার সরাসরি উড়ান আসা নিয়ে নিষেধাজ্ঞা সম্পূর্ণ ভাবে তুলে নিল রাজ্য। সোমবার নবান্ন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে বলে দেওয়া হয়েছে, এ বার থেকে সপ্তাহে সাত দিনই দিল্লি-কলকাতা রুটে সরাসরি উড়ান চালানো যাবে।

এই মুহূর্তে ওই রুটে সোম, বুধ ও শুক্রবার— এই তিন দিন সরাসরি উড়ান চলছিল। সপ্তাহের বাকি চার দিন দিল্লি থেকে সরাসরি উড়ান আসার উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল রাজ্য সরকারের তরফে। তবে কলকাতা থেকে দিল্লি যাওয়ায় কোনও বাধা ছিল না। দু’- একটি উড়ান সংস্থা কলকাতা থেকে দিল্লি পর্যন্ত সপ্তাহে পাঁচ থেকে সাত দিন উড়ান চালাচ্ছিল। তবে সেই উড়ানের সংখ্যা ছিল কম।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

সরাসরি উড়ান আসা সংক্রান্ত নিষেধাজ্ঞা বহাল হয়েছিল মূলত ছ’টি শহরের জন্য। দিল্লি ছাড়াও সেই তালিকায় ছিল মুম্বই, চেন্নাই, আমদাবাদ, নাগপুর ও পুণে। নবান্ন এ দিন শুধু দিল্লি থেকে আসা উড়ানেই কথাই জানিয়েছে। ফলে, বাকি পাঁচ শহর থেকে উড়ান আসা নিয়ে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে।

ছ’টি শহর থেকে সরাসরি বিমান এলে যাত্রীরা কলকাতায় নেমে রাজ্যের বিভিন্ন জায়গায় যাওয়ার ফলে করোনা সংক্রমণ বাড়ছে, এই যুক্তিতে গত জুলাই মাসে সরাসরি উড়ান বন্ধ করে দেয় রাজ্য সরকার। পরে সেপ্টেম্বরের গোড়ায় বলা হয়, সপ্তাহে তিন দিন করে ওই শহরগুলি থেকে উড়ান চালানো যাবে। তবে ওই শহরগুলি থেকে রোজই কলকাতার সরাসরি উড়ান চালানোর দাবি উঠছে বেশ কিছু দিন ধরেই।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)