বিপর্যস্ত দার্জিলিং, ১০ নম্বর জাতীয় সড়কের বিভিন্ন জায়গায় ধস

বিপর্যস্ত দার্জিলিং

জাস্ট দুনিয়া ডেস্ক: বিপর্যস্ত দার্জিলিং ও তার বিস্তীর্ণ অঞ্চল। মঙ্গলবার থেকে দার্জিলিং ও সংলগ্ন এলাকায় প্রবল বৃষ্টি শুরু হয়। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারসহ উত্তরবঙ্গের সর্বত্রই প্রবল বৃষ্টি চলছে মঙ্গলবার থেকে। আর তার ফলেই শিলিগুড়ি থেকে দার্জিলিংগামী ১০ নম্বর জাতীয় সড়কের বিভিন্ন অঞ্চলে ধস নামে।

সেবকের আশপাশের অঞ্চল এমনিতেই ধস প্রবন। সেবক কালীবাড়ির কাছে বিশাল ধসে রাস্তা বসে গিয়েছে অনেকটা। যার ফলে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে কালিম্পং, দার্জিলিং পাহাড় ও সিকিম। ডুয়ার্সের রাস্তাও একদিকে বন্ধ হয়ে গিয়েছে এই ধসে।

১০ নম্বর জাতীয় সড়কে শ্বেতীঝোড়ার কাছে বড় ধস নেমেছে। ধস নেমে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে ২৯ মাইল অঞ্চলেও। যার ফলে কালিঝোড়া দিয়ে দার্জিলিংয়ে প্রবেশ করার রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। তবে পেশক দিয়ে দার্জিলিংয়ে পৌঁছনো বা দার্জিলিং থেকে শিলিগুড়ি পৌঁছনো যাচ্ছে এখনও।

গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গে বৃষ্টি চলছে। যা ব্যাপক রূপ নেয় মঙ্গলবার থেকে। টানা বৃষ্টিতে রাস্তা সারাইয়ের কাজও করতে সমস্যা হচ্ছে। তার মধ্যেই সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে দু’দিনের মধ্যে সিকিম, ডুয়ার্স, কালিম্পংসহ সব রাস্তা যান চলাচলের উপযুক্ত করে দেওয়া হবে।

কোভিড-১৯-এর কারণে গত ছ’মাস ধরে বন্ধ রয়েছে দার্জিলিং, কালিম্পং-এর ট্যুরিজম। সম্প্রতি কয়েকটি জায়গা খুলে দেওয়া হয়েছে ট্যুরিস্টদের জন্য। কিন্তু তাতে এখনই স্বস্তি মেলার সম্ভাবনা নেই। কারণ আবহাওয়া রোষে এবার দার্জিলিংয়ের পাহাড়।

সমতলেও জল জমে গিয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। ফুঁসছে তিস্তা, করোলা, মহানন্দাসহ উত্তরবঙ্গের সব নদী। রয়েছে বন্যার সঙ্কেতও।

(বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)