Cyclone Jawad-এর কারণে শুক্রবার থেকে বাতিল একগুচ্ছ ট্রেন

Cyclone Asani

জাস্ট দুনিয়া ব্যুরো: Cyclone Jawad শনিবার আছড়ে পড়তে চলেছে উত্তর অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে। যার প্রভাব প্রবলভাবে পড়তে চলেছে বাংলার উপর। যা ঘিরে উপকূল তীরবর্তী সব এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। সেই পথে চলাচল করা বেশ কিছু ট্রেন ইতিমধ্যেই বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেলের তরফে। সাঁতরাগাছি বা হাওড়া থেকে যে সব ট্রেন দক্ষিণ ভারতের দিকে যায় সেগুলো বাতিল করা হয়েছে।  শনিবার থেকে এই সাইক্লোনের প্রভাবে পশ্চিমবঙ্গেও প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ থাইল্যান্ড থেকে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়ে ঢুকে পড়তে চলেছে আন্দামান সাগরে। এর পর তা শক্তি বাড়িয়ে ক্রমশ ছড়িয়ে পড়চে পশ্চিম ও উত্তর-পশ্চিম এবং দক্ষিণ –পূর্ব ও পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে। যার ফলে এই প্রভাব পড়তে চলেছে বঙ্গোপসাগর লাগোয়া সব অঞ্চলে। সেখান থেকেই তৈরি হবে ঘূর্ণিঝড়। শনিবার সকালে তা আছড়ে পড়বে ভারতের অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে।

শুক্রবার থেকেই এর কম-বেশ প্রভাব দেখা যাবে এ রাজ্যে। ঝড়ের সঙ্গে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তা রবিবার প্রবল হবে। ইতিমধ্যেই মৎসজীবীদের সাবধান করা হয়েছে এবং সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। গেলেও সবাইকে বৃহস্পতিবারের মধ্যে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। যে কারণেই শুক্রবার থেকে বাতিল করা হয়েছে একগুচ্ছ ট্রেনও।

যে ট্রেনগুলো বাতিল করা হয়েছে তার মধ্যে রয়েছে, হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-যশবন্তপুর এক্সপ্রেস, হাওড়া-হায়দরাবাদ ইস্ট-কোস্ট এক্সপ্রেস, হাওড়া-এমজিআর চেন্নাই এক্সপ্রেস, হাওড়া-এমজিআর চেন্নাই সেন্ট্রাল মেল, সাঁতরাগাছি-এমজিআর চেন্নাই সেন্ট্রাল, হাওড়া-মাইসোর উইকলি এক্সপ্রেস, হাওড়া-সেকেন্দ্রাবাদ ফলকনামা এক্সপ্রেস, পুরুলিয়া-ভিল্লুপুরম এক্সপ্রেস।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)