বুলবুলের তাণ্ডবে লণ্ডভণ্ড দক্ষিণবঙ্গের বড় অংশ, মৃত একাধিক, মমতার সঙ্গে কথা মোদীর

বুলবুলের তাণ্ডবে লণ্ডভণ্ড দক্ষিণবঙ্গের বড় অংশবুলবুলের তাণ্ডবে লণ্ডভণ্ড দক্ষিণবঙ্গের বড় অংশ

জাস্ট দুনিয়া ডেস্ক: বুলবুলের তাণ্ডবে লণ্ডভণ্ড দক্ষিণবঙ্গের বড় অংশ, মৃত একাধিক। তবে যতটা ভাবা হয়েছিল, ততটা ক্ষয়ক্ষতি হয়নি। আবার যে রিপোর্ট দক্ষিণবঙ্গের জেলাগুলি থেকে এসেছে, তার পরিমাণও খুব কম নয় বলেই রাজ্য প্রশাসন সূত্রে খবর। রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী জাভেদ খান রবিবার বিকেলে জানিয়েছেন, এখনও পর্যন্ত বুলবুলের তাণ্ডবে ৬ জনের মৃত্যু খবর পাওয়া গিয়েছে।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

নবান্ন সূত্রে খবর, এখনও পর্যন্ত প্রায় তিন লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন বুলবুলের তাণ্ডবে। ভেঙেছে বা আংশিক বাবে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় সাড়ে ২৯ হাজার বাড়ি।  মতো পুরোপুরি বা আংশিক ক্ষতি হয়েছে। ফসলেরও ক্ষতি হয়েছে ব্যাপক ভাবে। ক্ষয়ক্ষতি এবং বুলবুল পরবর্তী পরিস্থিতি দেখতে সোমবার আকাশপথে ঘুরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যাবেন নামখানা এবং বকখালি এলাকায়। রবিবার মমতা টুইটারে জানান, ওই দুই জায়গায় পরিস্থিতি খতিয়ে দেখার পর প্রশাসনের কর্তাদের নিয়ে কাকদ্বীপে বৈঠকও করবেন।

মৃত্যু, ফসলের ক্ষয়ক্ষতি ছাড়াও, ঝড়ের দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৯৫০ টি মোবাইল টাওয়ার। যার ফলে ঝঞ্ঝা বিধ্বস্ত এলাকায় ব্যপকভাবে বিঘ্নিত হয়েছে টেলি যোগাযোগ ব্যবস্থা। একই রকম ভাবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং উত্তর ২৪ পরগনার সুন্দরবনের অন্তর্গত এলাকায় ঝড়ের দাপটে অনেক জায়গায় বিদ্যুতের খুঁটি উপড়ে এবং তার ছিঁড়ে গিয়ে বিদ্যুৎ পরিষেবাও বিঘ্নিত হয়েছে বলে নবান্ন সূত্রে খবর।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)