আগাম জামিন পেলেন না রাজীব, হন্যে হয়ে রাজ্যের গোয়েন্দা প্রধানকে খুঁজছে সিবিআই

আগাম জামিন পেলেন না রাজীবআগাম জামিন পেলেন না রাজীব

জাস্ট দুনিয়া ডেস্ক: আগাম জামিন পেলেন না রাজীব, প্রায় তিন ঘণ্টার সওয়াল-জবাব এবং আরও পাঁচ ঘণ্টা অপেক্ষার শেষে আলিপুর জেলা আদালতের ভারপ্রাপ্ত বিচারক সুজয় সেনগুপ্ত সেই আর্জি খারিজ করে দিলেন। আদালতের এই রায়ে রাজ্যের গোয়েন্দা প্রধান রাজীব কুমার আরও বিপাকে পড়লেন বলে মনে করা হচ্ছে।

শুক্রবারই এই আদালতে রাজীব কুমারের তরফে আগাম জামিনের আর্জি জানানো হয়েছিল। হাইকোর্ট রাজীব কুমারের গ্রেফতারি সংক্রান্ত রক্ষাকবচের মেয়াদ না বাড়ানোয় কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার জামিনের আর্জি নিয়ে গিয়েছিলেন বারাসতের এমপি-এমএলএ বিশেষ আদালতে। সেখানে বলা হয়, এই মামলা শোনার এক্তিয়ার তাদের নেই।

এই সংক্রান্ত  আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

এর পরেই রাজীবের আইনজীবীরা যান বারাসত জেলা আদালতে। শুনানি শেষে বলা হয়, সারদা মামলা যেখানে চলছে, সেখানেই আবেদন জানাতে হবে। এর পরে আলিপুর জেলা আদালতে আর্জি জানান রাজীবের আইনজীবীরা। সেখানেই এ দিন খারিজ হয়ে গেল রাজীবের আগাম জামিনের আর্জি।

এই আলিপুর আদালতেই এর আগে সিবিআই রাজীবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আর্জি জানিয়েছিল। কিন্তু সেই আবেদন খারিজ করে বিচারক জানিয়েছিলেন, গ্রেফতারি পরোয়ানা জারি না থাকলেও রাজীবকে গ্রেফতারের ক্ষেত্রে তা কোনও বাধা নয়। এ দিন ১৫ পাতার রায়ে বিচারক সেনগুপ্ত তাঁর যে পর্যবেক্ষণের কথা বলেছেন, তার পরে রাজীবের আইনজীবীরা কোন পথে এগোবেন তা নিয়ে নিজেদের মধ্যে পর্যালোচনা করছেন তাঁরা।

এ দিনের রায় নিয়ে কোনও মন্তব্যই করেননি রাজীবের আইনজীবীরা। রায়ের কপি নিয়ে সিবিআই-এর ভারপ্রাপ্ত অফিসাররা রওনা হন সিজিও কমপ্লেক্সের দিকে। কোনও মন্তব্য করতে চাননি তাঁরাও। এ দিনের রায়ের পর রাজীব কুমার যে মোটেও স্বস্তিতে রইলেন না তা স্পষ্ট। পাশাপাশি সিবিআই-এর একটি সূত্র জানাচ্ছে, রাজীবকে ধরতে তাঁরা এ বার আরও আগ্রাসী ভূমিকা নিয়ে মাঠে নামছে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)