councillor murder একই দিনে দু’জন খুন, পানিহাটি ও ঝালদায়

councillor murder

জাস্ট দুনিয়া ডেস্ক: councillor murder একই দিনে দু’জন খুন। রবিবার রাজ্যের দু’জায়গায় খুন হলেন দুই রাজনৈতিক দলের কাউন্সিলর। এ দিন বিকেলে পুরুলিয়ার ঝালদায় খুন হন কংগ্রেসের কাউন্সিলর তপন কান্দু। রাতে খুন হন উত্তর ২৪ পরগনার পানিহাটির তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার পানিহাটির ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অনুপম দলীয় বৈঠক করেন। তার পর বাড়ি যান। এর পর সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ আগরপাড়া নর্থ স্টেশন রোডে তিনি কুকুরের ওষুধ কিনতে গিয়েছিলেন। সেখানেই এক আততায়ী তাঁর মাথার পিছন দিক থেকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জে গুলি চালায়। সঙ্গে সঙ্গে স্কুটার থেকে মাটিতে লুটিয়ে পড়েন অনুপম। তাঁকে প্রথমে সাগর দত্ত মেডিক্যাল কলেজে ও পরে বেলঘরিয়ার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ায় হয়। সেখানেই মারা যান তিনি।

অনেকটা একই কায়দায় রবিবার বিকেলে হাঁটতে বেরিয়ে খুন হন ঝালদার সদ্য নির্বাচিত কাউন্সিলর তপন কান্দু। আততায়ীরা মোটরবাইকে চেপে এসেছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তপনেরও মাথায় গুলি করা হয়। গুরুতর জখম অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় রাঁচীর একটি হাসপাতালে। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই খুনের প্রতিবাদে মঙ্গলবার পুরুলিয়া জেলা জুড়ে বন্‌ধের ডাক দিয়েছে কংগ্রেস। সোমবার তপনের বাড়িতে যাওয়ার কথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর।

councillor murder

সদ্য শেষ হওয়া পুরসভা নির্বাচনের ফলাফলে ত্রিশঙ্কু অবস্থা রয়েছে ঝালদা পুরসভায়। এই পুরসভার ১২টি আসনের মধ্যে তৃণমূল ও কংগ্রেস পাঁচটি করে আসনে জয়লাভ করে। দু’টি আসনে জয় পান নির্দল প্রার্থী। পরবর্তীতে একজন নির্দল প্রার্থী তৃণমূলে যোগ দিলেও এখনও সংখ্যাগরিষ্ঠতা পায়নি কোনও দলই। ফলে ঝালদা পুরসভায় কোন দল বোর্ড গড়বে তা নিয়ে এখনও চূড়ান্ত অনিশ্চয়তা রয়েছে। এই পরিস্থিতিতে কংগ্রেস কাউন্সিলরকে লক্ষ্য করে গুলি চালানো এবং পরে তাঁর মৃত্যুর ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে ঝালদা থানার পুলিশ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)