রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ১৮, এ বার মিলল উত্তরবঙ্গের কালিম্পঙে

রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ১৮রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ১৮

জাস্ট দুনিয়া ডেস্ক: রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ১৮ জন হল। শুক্রবার রাতে যে সংখ্যা পৌঁছেছিল ১৫-তে, ২৪ ঘণ্টার মধ্যেই তার সঙ্গে জুড়ে গে‌ল আরও তিন জনের নাম।

নতুন করে যে তিন জনের শরীরে করোনাভাইরাসের প্রমাণ মিলেছে, তাঁদের দু’জনের সঙ্গে যোগ রয়েছে এগরার সেই বিয়েবাড়ির। গত বৃহস্পতিবার গভীর রাতে কলকাতার নয়াবাদের যে বৃদ্ধের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছিল, তিনি পূর্ব মেদিনীপুরে এগরার একটি বিয়ে বাড়িতে গিয়েছিলেন। তাঁর দেহে করোনার হদিশ পাওয়ার পরেই সেখানকার বেশ কয়েক জনকে চিহ্নিত করে স্বাস্থ্য দফতর।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

তার মধ্যে দু’জনের দেহে শ‌নিবার কোভিড-১৯ পাওয়া গিয়েছে। নয়াবাদের ওই বৃদ্ধ সপরিবার এগরায় এক আত্মীয়ের ছেলের বিয়েতে গিয়েছিলেন। সেই আত্মীয়ের স্ত্রী, যাঁর বয়স ৫৬ এবং পিসি, যাঁর বয়স ৭৬, তাঁদের দু’জনের দেহে ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এ দিন তৃতীয় যিনি করোনা-আক্রান্ত হয়েছেন, সেই মধ্যবয়সি মহিলা উত্তরবঙ্গের বাসিন্দা। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, কালিম্পঙের বাসিন্দা ওই মহিলার চেন্নাই-যোগ রয়েছে। স্বাস্থ্য দফতরেরও খবর, চেন্নাই থেকে রাজ্যে ফেরার পরে মহিলার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগে চিকিৎসকেরা ভর্তি করেন। এখনও পর্যন্ত উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে নমুনা সংগ্রহের প্রক্রিয়া শুরু হয়নি। সে কারণে এ দিন মহিলার নমুনা পরীক্ষার জন্য নাইসেডে পাঠানো হয়। রিপোর্টে করোনা-পজিটিভ ধরা পড়ে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)