রাজ্যে করোনা আক্রান্ত ৩ শিশু-সহ আরও পাঁচ, সকলেই দিল্লি থেকে তেহট্টে এসেছিলেন

রাজ্যে এক দিনে করোনা

জাস্ট দুনিয়া ডেস্ক: রাজ্যে করোনা আক্রান্ত ৩ শিশু-সহ আরও পাঁচ জন। সব মিলিয়ে শুক্রবার রাত পর্যন্ত এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যাটা ১৫ ছুঁয়ে ফেলল। এবং এ ক্ষেত্রে আক্রান্তদের বিদেশ-যোগ রয়েছে।

জানা গিয়েছে, তেহট্টের বাসিন্দা এক তরুণীর ভাই ১৬ মার্চ লন্ডন থেকে দিল্লিতে ফেরেন। তাঁকে নিতে তরুণী ছাড়াও পরিবারের আরও কয়েক জন দিল্লি যান। সেখানে পারিবারিক সম্মিলনী হয়। তার পরে লন্ডনফেরত ওই ভাইয়ের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। তাঁকে দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করানো হয়।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

কিছু দিনের মধ্যে তাঁর আর এক ভাইয়ের শরীরেও সংক্রমণের উপসর্গ দেখা দেয়। তাঁকেও রাখা হয় লোহিয়া হাসপাতালের কোয়রান্টিনে।

এর পর চিকিৎসকেরা ওই তরুণীকে ২৮ দিন কোয়রান্টিনে থাকার পরামর্শ দেন। কিন্তু তরুণী এবং তাঁর পাঁচ সঙ্গী দু’দিন পরেই রাজধানী এক্সপ্রেসে শিয়ালদহ আসে‌ন। তার পর লালগোলা প্যাসেঞ্জারে বেথুয়াডহরি, সেখান থেকে অটোয় তেহট্ট।

ওই তরুণীর সংস্পর্শে আসার কারণে ১৩ জনকে করোনা-সন্দেহভাজন হিসেবে দেখা হয়। তার মধ্যে পাঁচ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট শুক্রবার পজিটিভ এসেছে। সেই তালিকায় ২৭ বছরের যুবতী ছাড়াও তাঁর ন’মাস ও ছ’বছরের দু’টি মেয়ে এবং ৪৫ বছরের এক মহিলা ও তাঁর ১১ বছরের ছেলে আছেন। তাঁরা ওই যুবতীর পরিজন। আক্রান্তদের সকলকে বেলেঘাটা আইডি হাসপাতালে আনা হচ্ছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)