কলকাতায় করোনা আক্রান্ত আরও এক, এগরার বিয়েবাড়ি থেকেই কি সংক্রমণ?

বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতায় করোনা আক্রান্ত আরও এক ব্যক্তি। তাঁকে ধরে রাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০!

৬৬ বছরের ওই বৃদ্ধ আপাতত ভর্তি রয়েছেন বাইপাসের ধারে পঞ্চসায়র থানা এলাকার একটি বেসরকারি হাসপাতালে। শারীরিক অবস্থার অবনিত হওয়ায় তাঁকে রাখা হয়েছে ভেন্টিলেশনে। তাঁর বাড়ি দক্ষিণ ২৪ পরগনার নয়াবাদ এলাকায়।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

করোনা আক্রান্ত হয়ে রাজ্যে এখনও পর্যন্ত একমাত্র মৃত ব্যক্তির মতো এই বৃদ্ধেরও কোনও বিদেশ-সফরের ইতিহাস নেই বলেই জানা গিয়েছে। তবে তিনি পূর্ব মেদিনীপুরের এগরায় একটি বিয়েবাড়িতে সম্প্রতি গিয়েছিলেন। সেখানে ভিন্ রাজ্যের পাশাপাশি আমেরিকা এবং সিঙ্গাপুর থেকে কয়েক জন আমন্ত্রিত এসেছিলেন। তাঁদের কারও থেকে এই সংক্রমণ হয়েছে কি না তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দফতর।

ওই বৃদ্ধের ছেলে জা‌নিয়েছেন, গত ১৩ মার্চ এগরায় তাঁর মাসির ছেলের বিয়ে ছিল। সেই উপলক্ষে কলকাতা থেকে তাঁরা সপরিবারে এগরায় যান ১২ মার্চ। ১৩ মার্চ বিয়ের অনুষ্ঠানের পর ১৫ মার্চ বৌভাত ছিল। এর পর ১৬ মার্চ বৃদ্ধ তাঁর স্ত্রীকে নিয়ে দিঘা বেড়াতে যান। এগরার মতো দিঘাতেও তাঁরা একটি হোটেলে ছিলেন।

এর পর ১৭ মার্চ ওই বৃদ্ধের জ্বর আসে। ১৮ মার্চ শুরু হয় প্রবল শ্বাসকষ্ট। ওই দিনই দিঘা থেকে তাঁকে নিয়ে এগরায় ফিরে আসেন তাঁর স্ত্রী। সেখানে ২২ মার্চ পর্যন্ত থাকেন। কিন্তু শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ২৩ মার্চ তাঁকে কলকাতায় নিয়ে এসে পঞ্চসায়রের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়।

এর পর ২৪ মার্চ তাঁর লালারসের নমুনা এসএসকেএম হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। ২৬ মার্চ রাতে জানা যায়, ওই বৃদ্ধ করোনা-আক্রান্ত।

অন্য দিকে, করোনাভাইরাসের সংক্রমণে এ দিন দেশে তিন জনের মৃত্যু হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, করোনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ১৬। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬৯৪। গত ২৪ ঘণ্টায় দেশে ৮০ জন নতুন সংক্রমিত হয়েছেন।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)