এক দিনে রাজ্যে রেকর্ড আক্রান্ত-মৃত, ২২ হাজার ছাড়িয়ে গেল সংক্রামিতের সংখ্যা 

এক দিনে রাজ্যে রেকর্ড আক্রান্ত-মৃত

জাস্ট দুনিয়া ব্যুরো: এক দিনে রাজ্যে রেকর্ড আক্রান্ত-মৃত, স্বাস্থ্য দফতর প্রকাশিত রবিবারের বুলেটিন তেমনটাই বলছে। ওই বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯৫ জন। এ যাবৎ পর্যন্ত যা রেকর্ড। ফলে সব মিলিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা এক দিনেই ২১ থেকে ২২ হাজারের গণ্ডি পেরিয়ে গেল। শনিবারই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছিল। এ দিন তা ২২ হাজার ১২৬-এ পৌঁছয়।

বেশ কয়েক দিন ধরে রাজ্যে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ৬০০-র কাছাকাছি থাকছিল। কিন্তু শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করে, সেখানে দেখা যায়, তার আগের ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন। ফলে সব মিলিয়ে রাজ্যে শনিবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২১ হাজার ২৩১। এ দিন সেটাই ২২ হাজার ছাড়িয়ে গিয়েছে।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

রেকর্ড আক্রান্তের পাশাপাশি এত দিনের মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ মারাও গিয়েছেন করোনায়। এ দিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২১ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৭৫৭। এর আগে শনিবার মারা গিয়েছিলেন ১৯ জন। এত দিন পর্যন্ত এটাই ছিল করোনায় এক দিনে সর্বাধিক মৃত্যু। কিন্তু রবিবার সেই রেকর্ডও ভেঙে গিয়েছে।

গত ২৪ ঘণ্টায় যে ২১ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ৮ বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনাতেও মারা গিয়েছেন ৮ জন। একই সঙ্গে হাওড়ায় ২, জলপাইগুড়ি, দক্ষিণ ২৪ পরগনা এবং মালদহে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।

এক দিনে রাজ্যে রেকর্ড আক্রান্ত-মৃত

তবে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে বেশির ভাগই সুস্থ হয়ে উঠছেন। শতাংশের হিসেবে সংখ্যাটা ৬৬.৪৮। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এখনও পর্যন্ত ১৪ হাজার ৭১১ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৫৪৫ জন। এখনও সক্রিয় আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৬৫৮। তার মধ্যে কলকাতারই রয়েছেন ২ হাজার ২৮৮ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৫ লক্ষ ৪১ হাজার ৮৮টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৬টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ৯৮ হাজার ৫৬৩ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৫ হাজার ৬৯০ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)