উত্তর ২৪ পরগনায় করোনায় মারা গেলেন ১৯ জন, রাজ্যে নতুন করে আক্রান্ত ৩ হাজার

রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৮ হাজারের দরজায়

জাস্ট দুনিয়া ব্যুরো: উত্তর ২৪ পরগনায় করোনায় মারা গেলেন ১৯ জন, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯০ জন। আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে ২ লাখ ৪১ হাজার ৫৯। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৫ হাজার ৩৭৪। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৪ হাজার ৬৬৫। তবে এখনও পর্যন্ত ২ লাখেরও বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। শুক্রবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টাতে যে ৫৯ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ৬ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৯, হাওড়ায় ৪, হুগলিতে ৫, দক্ষিণ ২৪ পরগনায় ৪, পূর্ব বর্ধমানে ২, পশ্চিম বর্ধমানে ১, পশ্চিম মেদিনীপুরে ৩, পূর্ব মেদিনীপুরে ৩, ঝাড়গ্রামে ১, বাঁকুড়ায় ২, বীরভূমে ১, নদিয়ায় ১, মালদহে ১, মুর্শিদাবাদে ১, জলপাইগুড়িতে ৩ এবং দার্জিলিঙে ২ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।

উত্তর ২৪ পরগনায় করোনায় মারা গেলেন ১৯ জন, তবে সুস্থতার হার ৮৭.৫৪ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লাখ ১১ হাজার ২০ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ৯৭৮ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫১৬ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ২ লাখ ১১ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৩৭৪। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৪ হাজার ৮২০ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৩০ লক্ষ ১১ হাজার ৭৫৪টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৮১৫টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ৬৮২ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৪৫১ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)