এক দিনে রাজ্যে করোনায় মৃত ৪৫, নতুন আক্রান্তের সংখ্যায় রেকর্ড

এক দিনে রাজ্যে করোনায় মৃত ৪৫

জাস্ট দুনিয়া ব্যুরো: এক দিনে রাজ্যে করোনায় মৃত ৪৫, অতিমারিতে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় আড়াই হাজার মানুষ। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৯৬ জন আক্রান্ত হওয়ার সংখ্যাটি এখনও পর্যন্ত সর্বোচ্চ। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ১৮৮। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৫৮১। শুক্রবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিনে তেমনটাই জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টাতে যে ৪৫ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ২১ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৩, হাওড়ায় ২, দক্ষিণ ২৪ পরগনায় ৩, আলিপুরদুয়ার ১, মুর্শিদাবাদে ২, মালদহ ১, নদিয়া ১ এবং হুগলিতে ২ জন করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। মঙ্গলবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, রাজ্যে আগামী ৩১ অগস্ট পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। সব মিলিয়ে ৭ দিন সম্পূর্ণ লকডাউনও হবে আগামী মাসে।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

এক দিনে রাজ্যে করোনায় মৃত ৪৫ জন, তবুও সুস্থতার হার একটু হলেও বেড়েছে। এ দিনের বুলেটিনে সুস্থতার হার দেখানো হয়েছে— ৬৮.৯২ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪৮ হাজার ৩৭৪ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ১১৮ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬৯৮ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ৪৮ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২০ হাজার ২৩৩। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৬ হাজার ৩৭৩ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৮ লক্ষ ৯৩ হাজার ৪০০টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৩টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৫ হাজার ১৩১ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৩ হাজার ৩১৫ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)