রাজ্যে করোনায় মৃত্যু ৩ হাজার পার, আক্রান্তও দেড় লাখ ছাড়াল

‘ডেডলি সেকেন্ড ওয়েভ’

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে করোনায় মৃত্যু ৩ হাজার পার হয়ে গেল। আক্রান্তের সংখ্যাও দেড় লাখ ছাড়াল রাজ্যে। এক দিনে মৃত্যু হল ৫৩ জনের। সুস্থতার হারও বাড়ছে পাল্লা দিয়ে। সুস্থতার হার বেড়ে হয়েছে ৮০.২৮। এক দিনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৯৭ জন। আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে ১ লাখ ৫০ হাজার ৭৭২। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৬ হাজার ৭০৯। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৩ হাজার ১৭। বৃহস্পতিবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টাতে যে ৫৩ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৬ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১০, হাওড়ায় ৫, দক্ষিণ ২৪ পরগনায় ২, হুগলিতে ৭, পূর্ব মেদিনীপুরে ২, পশ্চিম মেদিনীপুরে ১, বাঁকুড়ায় ২, নদিয়ায় ২, মুর্শিদাবাদে ১, মালদহে ১, জলপাইগুড়িতে ১, কোচবিহারে ১ এবং দার্জিলিঙে ২ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। নবান্নের নির্দেশে, রাজ্যে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। তার মধ্যে বেশ কয়েক দিন সম্পূর্ণ লকডাউন হবে রাজ্যে।

রাজ্যে করোনায় মৃত্যু ৩ হাজার পার হয়ে গেল, তবে সুস্থতার হার বেড়ে ৮০.২৮ শতাংশ, গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ২১ হাজার ৪৬ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৩ হাজার ১৮৯ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৭৭০ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ১ লাখ ২১ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৭০৯। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৫ হাজার ৩১১ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ১৭ লক্ষ ১৬ হাজার ৬০৭টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৪৭৪টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ১৮৩ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৫৩৭ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)