কয়লা পাচার কাণ্ড: ইডির তলব ৭ আইপিএস অফিসারকে

কয়লা পাচার কাণ্ড

জাস্ট দুনিয়া ডেস্ক: কয়লা পাচার কাণ্ড নিয়ে এবার ইডির তলব। তলব করা হল ৭ জন আইপিএল অফিসারকে। জুলাই থেক অগস্টের মধ্যে বিভিন্ন সময়ে এদের কয়লা পাচার কাণ্ড সম্পর্কিত বিষয়ে জেরা করা হবে বলে জানা গিয়েছে। সবার প্রথমে ডাকা হয়েছে কোটেশ্বর রাওকে। ২৬ জুলাই তাঁকে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। এ ছাড়া তালিকায় রয়েছেন, এস সেলভা মুরুগন, শ্যাম সিং, রাজীব মিশ্র, সুকেশ কুমার, জ্ঞানবন্ত সিং ও তথাগত বসুকে।

২৬ জুলাইয়ের পর ২৮ জুলাই হাজিরা দেবেন এস সেলভা। ৩০ জুলাই দিন ধার্য হয়েছে শ্যাম সিংয়ের। ২ অগস্ট যাবেন রাজীব সিং। সুকেশ কুমারকে ডাকা হয়েছে ৪ অগস্ট। জ্ঞানবন্ত সিং-এর হাজিরার দিন ৫ অগস্ট ও ৬ অগস্ট তথাগত বসুর দিন। এনফোর্সমেন্ট ডিপার্টমেন্টের লক্ষ্য তদন্তের গতি বাড়াতে দ্রুত যোগসূত্র খুঁজে পাওয়া।

তবে এই আইপিএস-দের অনেককেই আগেও তলব করা হয়েছিল। জেরাও করহা হয় তাঁদের। তাঁদের মধ্যে রয়েছেন জ্ঞানবন্ত সিং, কোটেশ্বর রাও। তবে সেবার তলব করেছিল সিবিআই আর এবার কর ইডি। জ্ঞানবন্ত সিংকে তো দীর্ঘ জেরার মুখে পড়তে হয়েছিল। কয়লা পাচার কাণ্ডের অভিযুক্তদের জেরা করেই এই সব আইপিএস-দের নাম উঠে এসেছে বলে মনে করা হচ্ছে।

যে ৭ পুলিশ আধিকারিকদের তলব করেছে ইডি তাঁদের জেরা শোনা যাচ্ছে অনলাইনেই হবে। করোনা পরিস্থিতিতে সশরীরের হাজিরার বিষয়টি এঁড়িয়েই যাচ্ছে দুই পক্ষ। এই ৭ জনকেই কেন ডাকা হল? জানা যাচ্ছে, যে সমস্ত জায়গাগুলোকে কয়লা বেল্ট বলে চিহ্ণিত করা হয় সেখানকার পুলিশের উচ্চপদে কখনও না কখনও ছিলেন এই ৭ পুলিশ আধিকারিক। সে কারণেই আরও তথ্য পেতে এই উদ্যোগ।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)