বিজেপির ৬১ বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করল কেন্দ্র!

বিজেপির ৬১ বিধায়কের নিরাপত্তা

জাস্ট দুনিয়া ডেস্ক: বিজেপির ৬১ বিধায়কের নিরাপত্তা তুলে নেওয়া হল কেন্দ্রের তরফে, এমনটাই খবর। বাংলায় এই মুহূর্তে বিজেপির ৭১ জন বিধায়ক রয়েছেন‌। তাও শেষ পর্যন্ত কতজন থাকবেন তা নিয়ে বিজেপির অন্দরেই সংশয় দেখা দিয়েছে কারণ ভোটের ফল ঘোষণা হওয়ার পর থেকেই যাঁরা তৃণমূল ছেড়ে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছিলেন তাঁদের ঘরে ফেরার তোড়জোড় শুরু হয়েছে। অনেকে তো কান্নাকাটি করছেন তৃণমূলে ফেরার জন্য। অনেকে ফেরানোও হয়েছে। অনেকে রয়েছেন লাইনে। যে কোনও সময় আবার তাঁদের দেখা যাবে তৃণমূলের ছত্রছায়ায়। আর তার মধ্যেই ৭১ জনের মধ্যে ৬১ জনের নিরাপত্তা তুলে নেওয়া হল এ রাজ্যের বিজেপি বিধায়কদের।

নিরাপত্তা বজায় থাকল ১০ জনের। তার মধ্যে অন্যতম শুভেন্দু অধিকারী। জানা গিয়েছে, এই নিরাপত্তা প্রত্যাহারের চিঠি ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে রাজ্য সরকারের কাছে। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে নবান্নে পাঠানো চিঠিতে বলা হয়েছে, এখন থেকে এই ৬১ বিধায়কের নিরাপত্তার দায়িত্ব নিক রাজ্য। বিধানসভা নির্বাচনে জয়ী ৬৬ জনে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার কথা ঘোষণা করেছিল স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু ভোটের ফলের চার মাস কাটতে না কাটতেই তা তুলেও নেওয়া হল।

জানা যাচ্ছে সামনেই রয়েছে ৫ রাজ্যের বিধানসভা নির্বাচন। তাই সেই সব রাজ্যে এখন অনেকবেশি দরকার নিরাপত্তারক্ষী। সে কারণেই বাংলার বিজেপি বিধায়কদের নিরাপত্তা তুলে নিয়ে দেওয়া হচ্ছে অন্য রাজ্যের বিজেপি নেতাদের। আগেও সরানো হয়েছে বেশ কয়েকদেন নিরাপত্তা। এবার একসঙ্গে এত জনের নিরাপত্তা সরানো হচ্ছে। ভোটের ফলের পর শুধু জয়ী প্রার্থীদের নিরাপত্তা রাখা হয়েছিল। এবার তাও গেল।

ভোটের আগে তৃণমূল ছেড়ে প্রচুর নামী-অনামী নেতা বিজেপির সঙ্গে হাত মিলিয়েছিলেন। সেই সময় বাংলা জয়ের স্বপ্নে সেই সব নেতাদের উজার করে দিয়েছিল বিজেপি। কিন্তু ভোটের ফল সামনে আসতেই মোহভঙ্গ হয় বিজেপির। যাঁরা প্রচুর আশা নিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তাঁদেরও পর পর মোহভঙ্গ হতে শুরু করে। শুরু হয় তাঁদের ‘ঘর ওয়াপসি’। তবে বিধায়কদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব রাজ্য সরকারের। কেন্দ্র না দিলে রাজ্য তা দে বলেই মনে করা হয়। এবার পুরোটাই রাজ্য সরকারের হাতে। নিয়ম মেনে কেন্দ্রের তরফে রাজ্যকে বিস্তারিত জানিয়ে দেওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)