অভিষেকের বাড়িতে সিবিআই, স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে চিঠি

Coal Theft Case

জাস্ট দুনিয়া ডেস্ক: অভিষেকের বাড়িতে সিবিআই দল। তাঁর স্ত্রী রুজিরা নারুলাকে কয়লা-কাণ্ডে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিস দিয়েছে সিবিআই।

কয়লা-কাণ্ডে তৃণমূলের আক্ষরিক অর্থে দ্বিতীয় ব্যক্তি, দলের যুব সভাপতি এবং ডামন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে রবিবার সিবিআই-এর একটি দল যায়। তারা একটি নোটিস দেয়। সেখানে বলা হয়েছে, রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। নোটিস দেওয়া হয়েছে অভিষেকের শ্যালিকার নামেও। তবে রুজিরাকে এ জন্য কোথাও যেতে হবে না। তাঁকে বাড়িতেই জিজ্ঞাসাবাদ করতে চান গোয়েন্দারা। অভিষেকের স্ত্রী-র ব্যাঙ্ক অ্যাকাউন্টে সন্দেহজনক আর্থিক লেনেদেন হয়েছে বলে সিবিআই-এর দাবি। তদন্ত করতে গিয়ে তদন্তকারীরা ওই লেনদেনের হদিশ পেয়েছেন বলে জানানো হয়েছে। সে জন্য রুজিরার বয়ান রেকর্ড করতে চান তাঁরা। সূত্রের খবর, রুজিরাকে সাক্ষী হিসাবেই জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

রবিবার দুপুর ২টো নাগাদ সিবিআইয়ের ৫ জন আধিকারিক অভিষেকের কালীঘাটের বাড়িতে যান। তবে সেই সময় বাড়িতে অভিষেক বা অন্য কেউ ছিলেন না বলে জানা গিয়েছে। ফলে সিবিআই আধিকারিকদের যোগাযোগের জন্য মোবাইল নম্বর ওই বাড়িতে রেখে ২টো ২০ মিনিট নাগাদ ফিরে যায় দলটি। ওই নম্বরেই রুজিরাকে যোগাযোগ করতে নির্দেশ দেওয়া হয়েছে। অভিষেকের বাড়িতে সিবিআই যাওয়ার পর এ দিন বিকেলে সে বিষয়ে টুইট করেন অভিষেক। তিনি লেখেন, ‘আজ দুপুর দুটোয় সিবিআই আমার স্ত্রী-র নামে একটি নোটিস দিয়েছে। আইনের অনুশাসনের উপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে। ওরা যদি মনে করে যে এ ধরনের পরিকল্পনা করে আমাদের দাবিয়ে রাখা যাবে, তবে ভুল ভাবছে। আমাদের এ ভাবে নত করানো যাবে না’।

অমিত শাহের বিরুদ্ধে করা অভিষেকের মামলার প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে বিধাননগরের বিশেষ আদালত সমন জারি করে ডেকে পাঠিয়েছে। শনিবার ওই সমন জারি করা হয়। অমিকে ডেকে পাঠানো হয়েছে সোমবার। তৃণমূলের অভিযোগ, অমিত শাহের বিরুদ্ধে সমন জারি হওয়ার ‘প্রতিশোধ’ নিতেই অভিষেকের স্ত্রী-কে নোটিস ধরানো হয়েছে। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‘অমিত শাহ-কে সমনের পরে এমন কিছু একটা প্রত্যাশিতই ছিল। বিজেপির সব শরিক দল ছেড়ে গিয়েছে। একমাত্র অনুগত রয়েছে সিবিআই আর ইডি।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)