Paresh Adhikari অনুপস্থিত, এফআইআর করল সিবিআই

Paresh Adhikari

জাস্ট দুনিয়া ব্যুরো: এসএসসি মামলায় বার বার ডাকা সত্বেও উধাও Paresh Adhikari । তিনি রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী। কিন্তু তাঁর বিরুদ্ধেই রয়েছে এসএসসি বড়সড় দুর্নীতির অভিযোগ। তাঁকে বার বার জেরার জন্য ডাকা হলেও তিনি না না অজুহাতে সেখানে যাচ্ছেন না। এবার পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে এফআইআর করল সিবিআই। এদিকে, তাঁর আইনজীবী আদালতকে জানিয়েছেন, বৃহস্পতিবারই সন্ধে সাড়ে ছ’টা নাগাদ কলকাতা বিমান বন্দরে নামবেন তিনি। তা শুনে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন তাঁকে যেন সোজা বিমান বন্দর থেকে নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয়। যা খবর ইতিমধ্যেই বাগডোগরা থেকে কলকাতার উদ্দেশে রওনা দিয়েছেন তিনি। তবে মেয়ে অঙ্কিতা সঙ্গে নেই।

যখনই তিনি নিজাম প্যালেসে পৌঁছবেন তখন থেকেই শুরু হবে তাঁর জেরা। পরেশ অধিকারীর বিরুদ্ধে অভিযোগ, অনেকের থেকে নম্বর কম থাকা সত্বেও তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারী এসএসসি-তে চাকরী পেয়েছেন। ববিতা সরকার নামে এক পরীক্ষার্থী এই তথ্য তুলে ধরেন। তিনিই এসএসি দুর্নীতি নিয়ে তাঁদের বিরুদ্ধে মামলা করেন। ববিতার প্রশ্ন, তাঁর থেকে কম নম্বর পাওয়ার পরও তাঁর চাকরী না হয়ে কী করে অঙ্কিতার চাকরী হল?

অঙ্কিতা অধিকারী ২০১৮ থেকে মেখলিগঞ্জের একটি স্কুলে চাকরী করছেন। এটা জানার পরই আদালতের যান ববিতা। সেখান থেকেই এসএসি দুর্নীতি এই বিরাট আকাড় নেয়। আদালত তাঁর অভিযোগের ভিত্তিতেই তদন্তের নির্দেশ দেয়। এবং সেই তদন্তের দায়িত্ব তুলে দেওয়া হয় সিবিআই-এর হাতে। সেই তদন্তে নেমেই সিবিআই প্রথমে শিক্ষাপ্রতিমন্ত্রীকে মঙ্গলবার রাত ৮টার মধ্যে হাজিরা দিতে বলে। হাজিরা দিতেই তিনি ট্রেনে করে আসছিলেন আর মাঝ পথে গায়েব হয়ে যান।

এর পর বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটের মধ্যে তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়। কিন্তু সেই সময়েও তিনি পৌঁছননি। এর পর পরেশ অধিকারীর আইনজীবী আদালতের কাছে কিছুটা সময় চান কারণ তিনি সন্ধের পর কলকাতার পৌঁছবেন বলে জানানো হয়। তিনি বাগডোগরা থেকে কলকাতায় পৌঁছবেন ওই সময়। তাঁর আইজীবীর দাবি কোচবিহারে রয়েছেন মন্ত্রী। ইতিমধ্যেই বিধাননগর পুলিশকে বিমান বন্দরের নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করার নির্দেশ দিয়েছে আদালত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)