বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে ভর্তি, শরীরে জমে যাচ্ছে কার্বন-ডাই-অক্সাইড

বুদ্ধদেব ভট্টাচার্য থাকছেন না ব্রিগেডেবুদ্ধদেব ভট্টাচার্য

জাস্ট দুনিয়া ব্যুরো: বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে ভর্তি। তাঁর শরীরে কার্বন-ডাই-অক্সাইড জমে যাচ্ছে বলে উদ্বেগে চিকিৎসকেরা। প্রবল শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ায় বুধবার তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়।

দক্ষিণ কলকাতার যে বেসরকারি হাসপাতালে বুদ্ধদেববাবু ভর্তি, সেই সূত্রে জানা গিয়েছে, কৃত্রিম প্রক্রিয়ায় শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক করার চেষ্টা চলছে। তবে তাঁর কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে বুদ্ধবাবুর চিকিৎসার জন্য। হাসপাতালে গিয়ে তাঁর দ্রুত আরোগ্য কামনার পাশাপাশি চিকিৎসার বিষয়ে যে কোনও সাহায্য করতে সরকার তৈরি বলে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

সিওপিডি-র রোগী হওয়ায় শ্বাসকষ্টের সমস্যা বুদ্ধবাবুর অনেক দিনের সঙ্গী। বেশ কিছু দিন ধরেই পোর্টেবল অক্সিজেন সিলিন্ডারের সাহায্য নিতে হচ্ছে তাঁকে। শীত পড়লে শ্বাসের সমস্যা আরও বাড়ে।মঙ্গলবার পাম অ্যাভিনিউয়ের বাড়িতে বেশি অসুস্থ বোধ করায় পরীক্ষা করেন চিকিৎসকেরা। কিন্তু বুধবার অবস্থার অবনতি হয়, শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। তার পরেই তাঁকে নিয়ে যাওয়া হয় দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে।

গত বছর পুজোর আগে ওই হাসপাতালেই এক বার ভর্তি হয়েছিলেন বুদ্ধবাবু। হাসপাতাল সূত্রে বলা হয়েছে, তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনক। বুধবার সন্ধ্যায় হাসপাতালে যান মুখ্যমন্ত্রী। বুদ্ধবাবুর কন্যা সুচেতনার সঙ্গে কথা বলেন তিনি।

মুখ্যমন্ত্রীর পরে এ দিন হাসপাতালে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। তার আগে গিয়েছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। মুখ্যমন্ত্রী হাসপাতালে পৌঁছনোর আগে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন বুদ্ধবাবুর দলীয় সতীর্থ সূর্যবাবু, বিমান বসু ও সুজন চক্রবর্তী।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)