রাজ্য বিজেপির রথযাত্রা, অনুমতি রাজ্য সরকার থেকে গেল স্থানীয় প্রশাসনে

রাজ্য বিজেপির রথযাত্রা

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্য বিজেপির রথযাত্রা ঘোষণা হয়ে গেলেও এখনও রাজ১ সরকারের তরফে সবুজ সঙ্কেত মেলেনি। রাজ্যের পাঁচ প্রান্ত থেকে পাঁচটি রথযাত্রা করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় জনতা পার্টি। তার মধ্যে চারটি রথযাত্রার পরিকল্পনাও সেরে ফেলেছে দল। সেই রথযাত্রাগুলো উদ্বোধন করবেন জেপি নাড্ডা ও অমিত শাহ। কবে, কখন, কোথায় হবে তা তাও ঘোষণা করে দেওয়া হয়েছে। কিন্তু তার আগে রাজ্য সরকারের অনুমতি এখনও না মেলায় কিছুটা চিন্তায় রয়েছে রাজ্য বিজেপি।

গত ১ ফেব্রুয়ারি এই রথযাত্রা করতে চেয়ে রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়েছিল বিজেপি। চিঠি যায় মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের কাছে। কিন্তু তা থেকে রাজ্য সরকার হাত তুলে নিয়ে স্থানীয় প্রশাসনের কোর্টে পাঠিয়ে দিয়েছে সেই বল।

বুধবার নবান্ন বিজেপিকে পাল্টা চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, যেখানে যেখানে রথযাত্রার পরিকল্পনা করা হয়েছে সেখানকার পুলিশ-প্রশাসনের কাছ থেকেই অনুমতি নিতে হবে। এই পরিস্থিতিতে রথযাত্রার অনুমতি না পাওয়ার সংশয় দেখছে বিজেপি।

কিন্তু রথযাত্রার অনুমতি না দেওয়া হলে আদালতে যাওয়ার কথাও জানিয়ে রেখেছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তবে, বিজেপির তরফে এটা জানা যায়নি স্থানীয় প্রশাসনের দ্বারস্থ হবে কিনা তারা।

এই রথযাত্রার নামকরণ করা হয়েছে ‘পরিবর্তন যাত্রা’। এই পরিবর্তন যাত্রার সূচনা হবে ৬ ফেব্রুয়ারি নবদ্বীপে। যার উদ্বোধন করবেন বিজেপির সর্ব-ভারতীয় সভাপতি জেপি নাড্ডা। দ্বিতীয় ও তৃতীয় যাত্রা হবে ঝাড়গ্রাম ও তারাপীঠে ৯ ফেব্রুয়ারি। সেখানেও থাকবেন জেপি নাড্ডা।

১১ ফেব্রুয়ারি চতুর্থ রথযাত্রার উদ্বোধনে দেখা যাবে অমিত শাহকে কোচবিহারে। পঞ্চমযাত্রা হওয়ার কথা কাকদ্বীপ থেকে কলকাতা জোনের উদ্দেশে। তার দিন-ক্ষণ এখনও প্রকাশ্যে আনেনি রাজ্য বিজেপি। রাজ্য প্রশাসনের কাছে পাঠানো আবেদনপত্রে কিছুটা ব্যাতিক্রম থাকলেও এখন পরিস্থিতি অনেকটাই অন্যরকম।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)