বিজেপি বিধায়কের দলত্যাগ, বিষ্ণুপুরের পর এবার বাগদার বিশ্বজিৎ দাস

বিজেপি বিধায়কের দলত্যাগ

জাস্ট দুনিয়া ব্যুরো: বিজেপি বিধায়কের দলত্যাগ পর্ব চলছেই। শুধু দলত্যাগ নয় সরাসরি এসে তাঁরা যোগ দিচ্ছেন তৃণমূল কংগ্রেসে। সোমবার বাঁকুড়ার বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ বিজেপি ছেড়ে যোগ দিয়েছিলেন তাঁর পুরনো দলে। তিনি নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিল। কয়েক মাসের মধ্যেই মোহভঙ্গ হয়েছে তাঁর। আর তার ২৪ ঘণ্টার মধ্যেই একই পথে হাঁটলেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। যা বঙ্গ বিজেপির জন্য বড় ধাক্কা বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। যার পর দলত্যাগীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের হুশিয়ারিও দেওয়া হয়েছে। আবার বঙ্গ বিজেপির অন্দরেই উঠছে অভিযোগ। সব মিলে রীতিমতো চাপে মোদী-শাহর বিজেপি।

মঙ্গলবার রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন, যাঁরা দল ছাড়ছেন তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যেই দুই দলত্যাগীকে নোটিসও পাঠানো হয়েছে। দীলিপ ঘোষ জানিয়েছেন, পার্টি থেকে এক আধজন চলে গেলে পার্টির কিছু এসে যায় না। তাঁর দাবি তন্ময় ও বিশ্বজিৎ প্রথম থেকেই দলের সঙ্গে মানাতে পারছিল না। তাঁর দাবি আর কেউ দল ছাড়বেন না।

এদিকে, ২১ বিধানসভা নির্বাচনের দলের প্রার্থী চয়নের দিকে আঙুল তুলেছেন বর্ষীয়ান নেতা তথাগত রায়। যা দলের অন্দরের অস্বস্তি বাড়ানোর জন্য যথেষ্ট। অনেকে দাবি করছেন, যাঁরা এসে চলে যাচ্ছেন তাঁরা ক্ষমতার লোভে এসেছিল তা না পেয়েই দল ছাড়ছেন। আর এটা দলের জন্য একটা শিক্ষা। এদিন পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে দলে যোগ দেন বিশ্বজিৎ দাস। শুনুন সাংবাদিক সম্মেলনে কী বলছেন তাঁরা—

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)