ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন ঘোষণা হতেই বিভিন্ন মহলে সাজ সাজ রব

ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন ঘোষণা

জাস্ট দুনিয়া ব্যুরো: ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন ঘোষণা হয়ে গিয়েছে শনিবার। রবিবার ঘোষণা হয়েছে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় নাম, যা জানাই ছিল। কিন্তু কেন্দ্র যখন ভবানীপুর এবং তৃণমূল প্রার্থী যখন স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তখন তা নিয়ে সব মহলে বাড়তি আগ্রহ তো থাকবেই। তৃণমূলের ঘুঁটি সাজানোই ছিল। এবার আসরে কংগ্রস, বিজেপিও। কে হবেন দুই দলের বিরোধী প্রার্থী তা নিয়ে তৈরি হয়েছে নতুন জল্পনা। তার মধ্যেই উত্তরবঙ্গ সফর বাতিল করে উপনির্বাচনে মনোনিবেশ করতে চাইছেন মুখ্যমন্ত্রীও। চলতি সপ্তাহেই তিনি ভবানীপুরে প্রচারে যাবেন বলে খবর।

ভবানীপুর মমতার ঘাটি। এবার শুভেন্দুকে চ্যালেঞ্জ করে নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন। কিন্তু হারতে হয়। হেরেই মুখ্যমন্ত্রীর দায়িত্ব নেন। তবে ছ’মাসের মধ্যে জিতে না এলে নিয়ম অনুযায়ী মন্ত্রীত্ব হারাতে হবে। সেই পরিস্থিতিতে বাকি উপনির্বাচন ঘোষণা না হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রের উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেই লক্ষ্যে বুধবার থেকেই প্রচারে নেমে পড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি তো থাকছেনই সঙ্গে থাকছেন আরও অনেকে। ইতিমধ্যেই তৈরি হয়েছে প্রচারের জন্য তারকাদের নাম। ২০ জনের তালিকায় রয়েছেন, সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, কুনাল ঘোষ, সুখেন্দুশেখর রায়, মনোজ তিওয়ারি, শোভনদেব চট্টোপাধ্যায়ের মতো রাজনীতি মহলের বড় নাম।

সেই ২০ জনের তালিকায় রয়েছেন টলিউডের একাধিক পরিচিত মুখও। তবে সেই নেতানেত্রীর তালিকায় নাম নেই নুসরত জাহানের। তবে তিনি সদ্য মা হয়েছেন, এই অবস্থায় তাঁর পক্ষে বাইরে বেরিয়ে প্রচার করাও সম্ভব নয়, সে কারণেই হয়তো তাঁকে বাদ রাখা হয়েছে। তার সঙ্গে রয়েছেন সায়নী ঘোষ, জুন মালিয়া, দেব, মিমি চক্রবর্তী, শতাব্দী রায় ও রাজ চক্রবর্তী। বুধবার প্রথম সভাটি হবে চেতলার অহীন্দ্র মঞ্চে। শুরু হয়ে গিয়েছে দেওয়াল লিখন, পোস্টার, ব্যানার লাগানোর কাজ। ৩০ সেপ্টেম্বর ভোট। তার আগে নতুন স্লোগান, ‘ঘরের মেয়ে ভবানীপুরে’।

এদিকে ভবানীপুর উপনির্বাচনে লড়বে কংগ্রেস জানিয়ে দিলেন প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তিনি জানিয়েছেন, বামেদের সঙ্গে জোট না ভেঙেই ভবানীপুরে প্রার্থী দেবে কংগ্রেস। তবে মমতার বিরুদ্ধে দাঁড়াবেন তা এখনও পরিষ্কার করে জানানো হয়নি। দিল্লি থেকেই সিদ্ধান্ত হয়ে আসবে। এদিকে তৎপড় রাজ্য বিজেপিও। এদিন উপনির্বাচনের রণকৌশল ঠিক করতে বৈঠকও করে রাজ্য বিজেপি। মূল নির্বাচনে ভবানীপুরে প্রার্থী ছিলেন রুদ্রনীল ঘোষ। তবে তিনিই হবেন কিনা এবারও তা নিয়ে সংশয় রয়েছে কারণ প্রতিপক্ষ যখন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় তখন লড়াইটা তো সহজ নয়।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)