ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রিয়ঙ্কা, রাজ্যের সিদ্ধা‌ন্তই মেনে নিল দিল্লি

ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রিয়ঙ্কা

জাস্ট দুনিয়া ব্যুরো: ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রিয়ঙ্কা টিবরেওয়াল। বিধানসভা ভোটে প্রথমে এই কেন্দ্রে বিজেপির মুখ ছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। তিনি হেরেছেন। তাঁকে ঘিরে যে খুব প্রত্যাশা নেই দলের তা এদিনের সিদ্ধান্তেই নিশ্চিত হয়ে গেল। ভবানীপুর উপনির্বাচনে এদিন বিজেপির তরফে নাম ঘোষণা করা হল প্রিয়ঙ্কার। মমতার বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন তিনিই। বিজেরি হাত ধরে ভারতীয় রাজনীতিতে এই নেত্রীর উত্থান চোখে পড়ার মতো। যার ফলে দলের যুবনেত্রীকেই মমতার মতো হাইপ্রোফাইল নামের বিরুদ্ধে দাঁড় করানোর সাহস দেখাল বিজেপি। ভবানীপুরের উপনির্বাচন ঘোষণা হওয়ার পর থেকেই প্রার্থী নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছিল বিজেপির অন্দরে। উঠে এসেছিল একাধিক জনপ্রিয় নামও। সবাইকে ছাপিয়ে জায়গা করে নিলেন এই আইনজীবী।

অন্দরের খবর বলছে, রাজ্য বিজেপির অনেক তাবড় তাবড় নেতা নাকি ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে চাননি। রুদ্রনীল ঘোষ রাজি ছিলেন তাঁর পুরনো কেন্দ্রে আবার লড়তে কিন্তু দল তাতে রাজি হয়নি। প্রিয়ঙ্ক শুভেন্দু অধিকারির ঘনিষ্ঠ বলেও পরিচিত। শেষ পর্যন্ত দিল্লিতে পাঠানো হয় প্রিয়ঙ্কার নাম। তাতেই সিলমোহর দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। এর সঙ্গে আরও দুই কেন্দ্রে রয়েছে সাধারণ নির্বাচন। সেখানকার বিজেপি প্রার্থী হচ্ছেন, সামশেরগঞ্জে মিলন ঘোষ ও জঙ্গিপুরে সুজিত দাস।

এর সঙ্গে বিজেপি তাদের প্রচারের দীর্ঘ তালিকাও ঘোষণা করেছে। বরং তাতে বেশ চমক রয়েছে। সেই তালিকায় জ্বল  জ্বল করছে দলত্যাগী বাবুল সুপ্রিয় নাম। যা যথেষ্ঠ তাৎপর্যপূর্ণ। সঙ্গে রয়েছেন এক ঝাঁক তারকা নেতা-নেত্রী। বাবুল সুপ্রীয় দীর্ঘদিন বিজেপির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত থাকার পর সম্প্রতি দলত্যাগের কথা ঘোষণা করেছেন। তবে সব দলত্যাগীর মতো অন্য দলে গিয়ে যোগ দেননি। দলের বিরুদ্ধে কুৎসাও রটাননি। সেই বাবুলকে প্রচারে রেখে কি তাঁকে দলে ফেরার বার্তা দিতে চাইছে বিজেপি? এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা। প্রচারের প্রচার হবে সঙ্গে বাবুলের মনও জিতে নেওয়া যাবে।

বাবুল সুপ্রিয়র নাম থাকলেও তিনি আদৌ প্রচারে অংশ নেবেন কিনা তা নিয়ে তিনি নিজে কিছু এখনও জানাননি। তিনি ছাড়াও ভবানীপুর উপনির্বাচনের প্রচারের তালিকায় নাম রয়েছে দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, রূপা গঙ্গোপাধ্যায়, দেবশ্রী চৌধুরী, অগ্নিমিত্রা পাল, রুদ্রনীল ঘোষ। বাইরে থেকে প্রচারে যোগ দিতে উড়ে আসবেন স্মৃতি ইরানি, শাহনওয়াজ হোসেন, হরদীপ সিং পুরীরা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)