Bengal Rain: ৪৮ ঘণ্টার মধ্যেই বঙ্গে ঢুকে পড়বে বর্ষা

Bengal Rain

জাস্ট দুনিয়া ব্যুরো: আর মাত্র ৪৮ ঘণ্টার অপেক্ষা। তার পরই বঙ্গে ঢুকে পড়তে চলেছে বর্ষা (Bengal Rain)। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ইতিমধ্যেই সেই ইঙ্গিতও দিয়ে দিয়েছে প্রকৃতি। মঙ্গলবার বিকেল থেকেই আকাশ কালো করে হাওয়া শুরু হয়। রাত বাড়তেই তা প্রবল ঝড়ের আকাড় ধারণ করে। অল্প সময় থাকলেও তাঁর গতিবেগ ছিল অনেকবেশি প্রায় ৭০ কিলোমিটার ছিল গতিবেগ। আচমকা ঝড়ে বিপদে পড়েন পথচলতি মানুষ। সেই সময় কলকাতায় যে ক’টি বিমানের অবতরণের কথা ছিল তাদের অনেকক্ষণ আকাশেই চক্কর কাটতে হয়। রীতিমতো আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। তবে বিমান চালকের কৃতিত্বে সকলেই সুস্থ শরীরে তাঁদের গন্তব্যে পৌঁছতে পেরেছে।

মঙ্গলবার ঝড় থামতেই শুরু হয় প্রবল বৃষ্টি। দক্ষিণবঙ্গে গত কয়েকদিন ধরে যে তাপপ্রবাহ চলছিল তাতে অনেকেই অসুস্থ হয়ে পড়ছিলেন। গরমে, সানস্ট্রোক হয়েও মৃত্যু হয়েছে। গরমের কথা ভেবে ১০ দিনি স্কুলে গরমের ছুটি বাড়ানো হয়েছে। বুধবার স্কুল খোলার কথা থাকলেও তা খুলবে ২৭ জুন বলে জানানো হয়েছে রাজ্য সরকারের তরফে।

তার মধ্যেই এই বৃষ্টি কলকাতা তথা জেলার মানুষদের কিছুটা হলেও স্বস্তি দিয়েছে। তবে বৃষ্টি হলেও আদ্রতার পরিমাণ অনেকটাই বেশি। যার ফলে একটা হাসফাস অবস্থা রয়েছে সঙ্গে প্রবল ঘাম হচ্ছে। বুধবার সকাল থেকেই আকাশের মুখ ভার। যার ফলে গুমোট হয়ে রয়ে আবহাওয়া তাতে আরও অস্বস্তি বাড়বে। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎসব বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

তবে গরমভাব কাটতে আর একটু অপেক্ষা করতে হবে। তবে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাহাড়ে যাঁরা যাবেন তাঁদের সাবধান করা হয়েছে প্রশাসনের তরফে। প্রবল বৃষ্টিতে ধস নেমেছে সিকিমের বিস্তির্ণ এলাকায়।  এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle