মন্ত্রী জাকির হোসেন গুরুতর জখম বোমা বিস্ফোরণে, জঙ্গিপুর থেকে আনা হল কলকাতায়

রাজ্যের মন্ত্রী জাকির হোসেন গুরুতর জখমরাজ্যের মন্ত্রী জাকির হোসেন গুরুতর জখম

জাস্ট দুনিয়া ব্যুরো: মন্ত্রী জাকির হোসেন গুরুতর জখম হয়েছেন বোমা বিস্ফোরণে। বুধবার রাত সাড়ে ৮টা নাগাদ এই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে। মন্ত্রী ওই স্টেশন থেকে ট্রেন ধরে কলকাতায় আসবেন বলে ঠিক ছিল। কিন্তু ট্রেন ধরার আগের মুহূর্তেই ওই বিস্ফোরণ ঘটে। তাঁকে প্রথমে জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পরে তাঁকে সেখান থেকে কলকাতায় রেফার করা হয়েছে।

একা মন্ত্রী নন, ওই ঘটনায় আরও ১৩ জন জখম হয়েছেন বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। তাঁদের বেশ কয়েক জনকে জঙ্গিপুরের ওই হাসপাতাল থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, মন্ত্রীর উপর বোমা হামলা চালানো হয়েছে। এই ঘটনায় বুধবার মধ্যরাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। ঘটনার তীব্র নিন্দা করেছে তৃণমূল। কংগ্রেসও ঘটনার নিন্দায় সরব হয়েছে। রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম রাত ২টো নাগাদ টুইট করে এই ঘটনার নিন্দা করেছেন। তিনি লিখেছেন, ‘দলে আমার সতীর্থ জাকির হোসেনের উপর বোমা হামলা হয়েছে। তিনি গুরুতর আহত হয়েছে। মুর্শিদাবাদের এই ঘটনা বাংলার রাজনীতিতে কালো দিন। রাজনীতিতে হিংসার কোনও জায়গা নেই’। তিনি জাকিরের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

ঘটনার নিন্দা করে ফেসবুক পোস্ট করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি লিখেছেন, ‘জাকির হোসেনের উপর আক্রমণের আমি তীব্র নিন্দা করছি। অপরাধীদের গ্রেফতার চাই, শাস্তি চাই। সে তৃণমূলের মধ্যে এক ব্যতিক্রমী ব্যক্তিত্ব, পরিশ্রম ও বুদ্ধির জোরে একজন প্রতিষ্ঠিত শিল্পপতি, মানুষের বন্ধু, সে নিজের পরিচয়ে যেতে ও বিধায়ক হয়। সততার রাজনীতি তৃণমূল দলের কাছে গ্রহণযোগ্য নয়! সে সৎ তাই হামলা হল। তৃণমূল দলের দৈত্য কূলে প্রহ্লাদ জাকির’।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন রাত সাড়ে ৮টা নাগাদ নিমতিতা স্টেশনে ট্রেন ধরতে আসেন জাকির। তিনি ২ নম্বর প্ল্যাটফর্মে হাঁটছিলেন। সঙ্গে ছিলেন প্রচুর দলীয় কর্মী, সমর্থক। তাঁরা সকলে জাকিরের পাশেই হাঁটছিলেন। চলছিল স্লোগানও। ঠিক সেই সময় আচমকা ভয়াবহ বিস্ফোরণ হয়। সঙ্গে চার দিকে সকলে ছিটকে পড়েন। রক্তাক্ত অবস্থায় মন্ত্রীকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। বাকিদেরও নিয়ে যাওয়া হয়। পরে চিকিৎসকেরা জানান, রাজ্যের মন্ত্রী জাকির হোসেন গুরুতর জখম হয়েছেন। তবে তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। মন্ত্রীকে কলকাতায় রেফার করা হয়।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)