মোদীর ভার্চুয়াল র‍্যালি, শেষ দু’দফায় এভাবেই চলবে প্রচার

মোদীর ভার্চুয়াল র‍্যালি

জাস্ট দুনিয়া ডেস্ক: মোদীর ভার্চুয়াল র‍্যালি পশ্চিমবঙ্গ ভোটের শেষ দুই দফার জন্য। বৃহস্পতিবারই বঙ্গে চারটি সভা করার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু কোভিড মিটিং এবং নির্বাচন কমিশনের নতুন নিয়মে তা বাতিল হয়। তার পরই সিদ্ধান্ত নেওয়া হয় বাকি দুই দফার ভোটের আগে সবটাই হবে ভার্চুয়ালি। সেই পথে হাঁটা শুরু করে দিল বিজেপি। এদিন ভার্চুয়াল সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়ও দুর্গাপুর থেকে। শুনে নেওয়া যাক ভার্চুয়াল সভায় কী বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, শুক্রবার দিল্লি থেকেই বিকেল ৫টায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এবং যে চারটি সভাস্থলে মোদীর শুক্রবার যাওয়ার কথা ছিল সেখানে জায়ান্ট স্ক্রিনে মোদীর ভাষণ সম্প্রচার করা হবে। একবারই ভাষণ দেবেন সব মিলে তিনি। সেই মতো ঠিক ৫টায় শুরু হয় এই নির্বাচনী প্রচার।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট নির্বাচন কমিশনের দায়িত্ব নিয়ে প্রশ্ন তোলে। তার পরই এই সিদ্ধান্ত নেয় কমিশন। বৃহস্পতিবার সন্ধে সাতটার পর থেকে কার্যকর হয় সব নিয়ম। যার মধ্যে রয়েছে, রোড শো, পদযাত্রা, বাইক মিছিল বাতিল। জনসভা করলে ৫০০-র বেশি লোক অংশ নিতে পারবে না। রাখতে হবে সোশ্যাল ডিস্ট্যান্সিং। যার পর সব পক্ষই সব সভা বাতিলের সিদ্ধান্ত নিয়ে ভার্চুয়াল সভার সিদ্ধান্ত নেয়।

বৃহস্পতিবারই পশ্চিমবঙ্গ সফর বাতিল করেছিলেন নরেন্দ্র মোদী। শুক্রবারই তাঁর বাংলায় এসে চার জায়গায় সভা করার কথা ছিল। কিন্তু এক দিন আগেই টুইট করে তিনি জানান, কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের মিটিং থাকার কারণে তিনি পশ্চিমবঙ্গ সফরে আসতে পারছি না।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)