বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯ ছাড়িয়ে ২০ হাজারের পথে

বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা

জাস্ট দুনিয়া ব্যুরো: বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী। ১ জুলাই, বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত ১৯ হাজার ১৭০ জন করোনা আক্রান্ত হয়েছেন। ৬১১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। ফলে স্বাস্থ্য বিশেষজ্ঞেরা মনে করছেন, কয়েক দিনের মধ্যেই সংখ্যাটা ২০ হাজার টপকে যাবে।

মৃতের সংখ্যাও ক্রমাগত বাড়ছে এ রাজ্যে। গত ২৪ ঘণ্টাতেই মারা গিয়েছেন ১৫ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ৬৮৩ জন মারা গিয়েছেন করোনা আক্রান্ত হয়ে। গত ২৪ ঘণ্টায় যে ১৫ জন মারা গিয়েছেন, তার মধ্যে ৭ জনই কলকাতার। উত্তর ২৪ পরগনায় ৪, হাওড়ায় ২ এবং দক্ষিণ ২৪ পরগনা-জলপাইগুড়ি জেলায় এক জন করে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত বঙ্গে সুস্থতার হার ৬৫.৩৫ শতাংশ। সব মিলিয়ে ১২ হাজার ৫২৮ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়েছেন ৩৯৮ জন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৯৫৯।

দৈনিক কোভিড-১৯ পরীক্ষার সংখ্যাও বৃদ্ধি পেয়েছে রাজ্যে। ওই বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে ৯ হাজার ৫৫৮টি। সব মিলিয়ে এখনও পর্যন্ত টেস্ট হয়েছে ৪ লক্ষ ৯৭ হাজার ৫৯৬টি।

(করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)