বাংলায় করোনা থেকে সুস্থ ১৩ হাজার, এখনও আক্রান্ত ৬ হাজার মানুষ

বাংলায় করোনা থেকে সুস্থ

জাস্ট দুনিয়া ব্যুরো: বাংলায় করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন ১৩ হাজার জন। তবে আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বেড়েই চলেছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, সেখানে দেখা যাচ্ছে এখনও ৬ হাজার মানুষ সক্রিয় করোনা আক্রান্ত। গত ২৪ ঘণ্টাতেই ৬৪৯ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

রাজ্যে করোনা থেকে সুস্থ হওয়ার হার কিন্তু আগের থেকে অনেকটাই বেড়েছে। এ দিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টাতেই ৫০৯ জন করোনা থেকে মুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। সব মিলিয়ে সংখ্যাটা দাঁড়িয়েছে ১৩ হাজার ৩৭। সুস্থতার হার ৬৫.৭৮ শতাংশ।

তবে করোনায় মৃতের সংখ্যাও প্রতি দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টাতেই মারা গিয়েছেন ১৬ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৬৯৯ জন মারা গিয়েছেন। আগামিকালই সংখ্যাটা ৭০০ পেরনোর সম্ভাবনা।

রাজ্যে এই মুহূর্তে ৬ হাজার ৮৩ জন সক্রিয় ভাবে করোনায় আক্রান্ত। কোভিড পরীক্ষার সংখ্যাও বাড়ানো হয়েছে। এ দিনের বুলেটিন বলছে, এখনও পর্যন্ত মোট ৫ লক্ষ ৮ হাজার ১টি পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টাতেই হয়েছে ১০ হাজার ৪০৫টি। করোনার চিকিৎসা হচ্ছে ৭৮টি হাসপাতালে। তার মধ্যে ২৫টি সরকারি এবং ৫৩টি বেসরকারি হাসপাতাল রয়েছে।

গত ২৪ ঘণ্টায় যে ১৬ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে ৮ জনই কলকাতার বাসিন্দা। ৩ জন উত্তর ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে ২ জন করে এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জনের মৃত্যু হয়েছে।

(করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)