বেলেঘাটা আইডি-তে বিপত্তি, অক্সিজেন পাইপলাইনে বরফ জমে সমস্যা

বেলেঘাটা আইডি-তে বিপত্তি

জাস্ট দুনিয়া ব্যুরো: বেলেঘাটা আইডি-তে বিপত্তি অক্সিজেন সরবরাহে। কলকাতার অন্যতম কোভিড হাসপাতাল এই বেলেঘাটা আইডি। জানা যাচ্ছে সেখানে হঠাৎই রোগীদের অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে যায়। জানা গিয়েছে হাসপাতালের অক্সিজেন প্লান্টে দেখা দিয়েছে সমস্যা। যে পাইপ দিয়ে অক্সিজেন সরবরাহ হয় সেই লাইনে জমে গিয়েছে বরফ। মেরামতির কাজ শুরু হয়েছে, দ্রুত স্বাভাবিক অবস্থায় ফেরার চেষ্টা করা হচ্ছে।

তবে কতক্ষণে সেটা হবে তা নিশ্চিত না থাকায়, আপাতত কোভিড ওয়ার্ডে বিকল্প পাইপলাইন ব্যবহার করে অক্সিজেন পৌঁছে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। জানা যাচ্ছে শুক্রবার রাত থেকেই অল্পবিস্তর সমস্যা দেখা দিয়েছিল প্লান্টে। বরফ পরিষ্কার করার কাজ শুরু হয় তখন থেকেই। তবে যে সব রোগীদের অক্সিজেনের প্রয়োজন হচ্ছে নিয়মিত তাঁদের অক্সিজেন সরবরাহে এখনও কোনও ঘাটতি হয়‌নি।

তবে এই পরিস্থিতি বেশিক্ষণ চললে অক্সিজেনের ঘাটতি হওয়ার আশঙ্কা করছেন চিকিৎসকেরা। এই মুহূর্তে গোটা দেশে অক্সিজেনের হাহাকার। দিল্লিতে প্রতিদিন অক্সিজেনের অভাবে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন কত মানুষ। যার সুরাহা এখনও হয়নি। তবে দ্রুত সেই সমস্যা মেটানোর কাজ চলছে।

বিশেষজ্ঞদের দাবি আগামী সপ্তাহে ভারতের করোনা আক্রান্তের পরিস্থিতি ভয়াবহ আকার নেবে। সে কারণে তড়িঘড়ি অক্সিজেনের ব্যবস্থা করতে ব্যস্ত সব রাজ্যগুলো। এদিনই দুর্গাপুর স্টিলপ্লান্ট থেকে অক্সিজেন পাঠানোর ব্যবস্থা করা হয় দিল্লিতে। রেলের তত্ত্বাবধানে গোটা দেশের যেখানে যেখানে অক্সিজেন তৈরি হয় সেখান থেকে অক্সিজেন সংগ্রহ করে গোটা দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। তাতে যদি কিছুটা স্বস্তি মেলে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)