Emergency Landing মুম্বই-দুর্গাপুর যাত্রীবাহী বিমানের

Emergency Landing

জাস্ট দুনিয়া ব্যুরো:  রবিবার বড়সড় বিপদের হাত থেকে বাঁচলেন মুম্বই-দুর্গাপুরগামী বিমানের যাত্রীরা। তবে বড় দুর্ঘটনার হাত থেকে যাত্রীদের বাঁচিয়েই অণ্ডাল বিমান বন্দরে অবতরণ করে বিমানটি (Emergency Landing)। শনিবার থেকেই কলকাতার আবহাওয়া বেশ খারাপ। সন্ধের পর থেকেই শুরু হয়েছিল প্রবল ঝড়-বৃষ্টি। তার প্রভাব এদিনও ছিল কোথাও কোথাও। জেলাগুলিতে রবিবারও ঝড়-বৃষ্টি হয়েছে। কলকাতায় পূর্বাভাস থাকলেও তেমনটা হয়নি রাত পর্যন্ত। তার মধ্যেই মুম্বই থেকে দুর্গাপুরের উদ্দেশে উড়েছিল যাত্রীবাহী বিমান। কিন্তু মাঝ আকাশেই আবহাওয়া খারাপ হওয়ায় সমস্যায় পড়তে হয়।

হাওয়ার দাপটে পুরো বিমানে ঝাঁকুনি হতে থাকে। ঘাবড়ে যান যাত্রীরা। শুরু হয়ে যায় কান্নাকাটি। বিমান ও যাত্রীদের স্বার্থে জরুরী অবতরণের সিদ্ধান্ত নেন বিমান চালক। শেষ পর্যন্ত অণ্ডাল বিমান বন্দরে বিমানটিকে জরুরী অবতরণ করানো হয়। কিন্তু ততক্ষণে প্রবল ঝাঁকুনিতে বিমানের মধ্যে থাকা অনেক যাত্রীই আহত হন। যা খবর ৪০ জনের কাছাকাছি যাত্রী ছিলেন বিমানে। তাঁদের মধ্যে অনেকেরই আঘাত গুরুতর। অবতরণের পর ১০ জন যাত্রীকে চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। চিকিৎসা চলছে সকলের।

জানা গিয়েছে বিমানটি ছিল স্পাইস জেটের বোয়িং বি৭৩৭-এর এসজি ৯৪৫। তবে কীভাবে এই পরিস্থিতির মধ্যে পড়ল বিমান তা নিয়ে কিছু জানা যায়নি। মনে করা হচ্ছে অবতরণের জন্য বেশ কিছুটা নিচ দিয়ে চলছিল বিমানটি। যে কারণে ঝড়-বৃষ্টির প্রভাব পড়ে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)