Agnipath Scheme-এর প্রভাবে ব্যারাকপুর স্টেশনে বিক্ষোভ

Agnipath Scheme

জাস্ট দুনিয়া ব্যুরো: দেশ জ্বলছে রীতিমতো। কারণ Agnipath Scheme । আর সব রাগ, ক্ষোভ গিয়ে পড়েছে রেলের উপর। জ্বালিয়ে দেওয়া হয়েছে একাধিক ট্রেনের রেক। সব থেকে বেশি বিক্ষোভের ঘটনা ঘটেছে বিহারে। এবার তার আঁচ এসে পড়ল বাংলায়ও। শনিবার উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরে শুরু হয় বিক্ষোভ। ব্যারাকপুর স্টেশন সংলগ্ল ১৪ নম্বর রেল গেটে অবরোধে বসেন বিক্ষোভকারীরা। তার জেরে ব্যহত হয় শিয়ালদহ মেইন শাখার ট্রেন চলাচল।

সব ট্রেন ব্যারাকপুরে এসে আটকে যাওয়ায় আগের স্টেশনগুলোতে ভিড় বাড়তে শুরু করে। সকালের ঘটনা হলেও তার জের চলে দীর্ঘক্ষণ। ট্রেন চলাচল স্বাভাবিক হতে সময় লেগে যায় অনেকটা। তবে এই কারণের জন্য কোনও ট্রেন বাতিল হয়নি।

এর পর রেল পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেন। কয়েকজনকে আটকও করা হয়। যা খবর, বিক্ষোভ শুরু হয় সকাল সাড়ে ১০টা নাগাদ। অবরোধকারীদের দেখা যায় ট্রেন ট্র্যাকের উপরই ডন বৈঠক দিতে। প্রায় এক ঘণ্টা চলে এই বিক্ষোভ কর্মসূচি। শেষ পর্যন্ত সকাল সাড়ে ১১ট নাগাদ অবরোধ তুলে দিতে সক্ষম হয় রেল পুলিশ।

এর আগেই বেশ কিছু জায়গায় ছোট-খাট বিক্ষোভ দেখা গিয়েছিল বঙ্গে। শুক্রবার সকালে বিক্ষোভ দেখা যায় ঠাকুনগর, ভাটপাড়া, হাওড়ার মতো জায়গায়। পুরুলিয়াতেও বিক্ষোভ হয় Agneepath Scheme-এর বিরোধীতায়। তবে ইতিমধ্যেই দেশ জুড়ে আন্দোলনের মুখে পড়ে কিছুটা পিছু হটছে কেন্দ্র সরকার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle