রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬ হাজার, এক দিনে মৃত ৫৪

রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬ হাজার

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬ হাজার, এক দিনে মৃত ৫৪। এক দিনে আক্রান্ত হয়েছেন ২,৯৩৬ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪ হাজার ৩২৬। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ২ হাজার ২০৩। বুধবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে তেমনটাই জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টাতে যে ৫৪ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৪ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১২, হাওড়ায় ৪, দক্ষিণ ২৪ পরগনায় ৩, হুগলিতে ১, পূর্ব বর্ধমানে ১, পূর্ব মেদিনীপুরে ১, পশ্চিম মেদিনীপুরে ১, মুর্শিদাবাদে ২ এবং নদিয়ায় ২ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। নবান্নের নির্দেশে, রাজ্যে আগামী ৩১ অগস্ট পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। সব মিলিয়ে ৬ দিন সম্পূর্ণ লকডাউনও হবে চলতি মাসে। প্রথমে ৯ দিন ঘোষণা করে, পরে ২ দিন কমিয়ে দেওয়ার পর এ দিন ফের ২৮ অগস্টের পূর্ণ লকডাউনকে তুলে দেওয়া হয়েছে নবান্নের নির্দেশে।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬ হাজার, তবে সুস্থতার হার গত কালকের চেয়ে একটু বেড়েছে। এ দিনের বুলেটিনে সুস্থতার হার দেখানো হয়েছে— ৭১.৪৩ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৭০ হাজার ৩২৮ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৩ হাজার ২০৮ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৮৪৬ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ৭০ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৩১। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৬ হাজার ৭৯৯ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ১১ লক্ষ ৩২ হাজার ১৯৬টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ২৯৭টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৬ হাজার ২৯৬ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৮৮৯ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)