Abhishek Banerjee দিল্লিতে, সাংসদদের সঙ্গে বসলেন ধর্নায়

Abhishek Banerjee

জাস্ট দুনিয়া ডেস্ক: মঙ্গলবারই দিল্লি পৌঁছেছেন Abhishek Banerjee, বিমানবন্দর থেকেই তিনি সোজা চলে যান তৃণমূল সাংসদদের ধর্নাস্থলে। সাসপেন্ড হওয়া সাংসদদের পাশে তিনি যে আছেন, সে কথা আগেই জানিয়েছিলেন অভিষেক। সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একাধিক বার তোপও দেগেছেন। এ বার দিল্লি গিয়ে সেই সাংসদদের ধর্নামঞ্চেই সরাসরি যোগ দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক।

সংসদে তৃণমূলের রণকৌশল কী হবে, কী ভাবে বিজেপি-বিরোধিতার ঘুঁটি সাজানো হবে, তা নিয়েই সংসদীয় দলের বৈঠকে যোগ দিতেই মঙ্গলবার দিল্লি পৌঁছন অভিষেক। দিল্লি বিমানবন্দর থেকে তিনি সোজা চলে যান ধর্নাস্থলে। গান্ধীমূর্তির পাদদেশে সাসপেন্ড হওয়া সাংসদদের সঙ্গে বসেন ধর্নাতেও। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, দলীয় সাংসদদের মনোবল বাড়াতেই এ দিন ধর্না কর্মসূচিতে যোগ দিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক। ওই ধর্নাস্থলে তখন ছিলেন সাংসদ শান্তা ছেত্রী, দোলা সেন, শান্তনু সেন, অপরূপা পোদ্দারদের সঙ্গে অন্যরাও।

Abhishek Banerjee

রাজ্যসভার চেয়ারম্যানের প্রতি নজিরবিহীন ভাবে অশ্রদ্ধা প্রদর্শন, দুর্ব্যবহার এবং ইচ্ছাকৃত ভাবে নিরাপত্তারক্ষীদের উপর আক্রমণের অভিযোগে মোট ১২ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে সম্প্রতি। সাসপেন্ড হওয়া ওই সাংসদদের মধ্যে রয়েছেন শিবসেনার প্রিয়ঙ্কা চতুর্বেদী ও অনিল দেশাই, সিপিএমের এলামারাম করিম, কংগ্রেসের ফুলোদেবী নেতাম, ছায়া বর্মা, আর বোরা, রাজামণি পটেল, সৈয়দ নাসির হুসেন, অখিলেশপ্রসাদ সিংহ, তৃণমূলের দোলা সেন ও শান্তা ছেত্রী। এর পরেই তৃণমূলের তরফে জানানো হয়, যদি সাসপেনশন তুলে না নেওয়া হয়, তা হলে আগামী ২৩ ডিসেম্বর অর্থাৎ অধিবেশনের শেষ দিন পর্যন্ত বিক্ষোভ-ধর্না চালাবেন তাঁদের দুই সাংসদ।

গান্ধী মূর্তির পাদদেশে সেই ধর্না কর্মসূচি চলছে। এ বার সেই ধর্না কর্মসূচিতে যোগ দিলেন অভিষেক। এ দিন তৃণমূলের তরফে একটি টুইট করা হয়। সেখানে লেখা হয়, ‘আমাদের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অবং শ্রদ্ধেয় সাংসদ মাননীয় অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে ধর্না কর্মসূচিতে যোগ দিয়েছেন। সাংসদদের সাসপেন্ড করার ঘটনার তীব্র নিন্দা করছি। বিজেপি আমাদের মুখ বন্ধ রাখতে পারবে না।’

ধর্না মঞ্চের কর্মসূচি শেষে অভিষেক সংসদীয় দলের বৈঠক করেন। সেখানে দলের বেশির ভাগ সাংসদই হাজির ছিলেন। তবে যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী এবং বসিরহাটের সাংসদ নুসরত জাহান হাজির ছিলেন না। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ওঁরা দু’জন কেন বৈঠকে নেই, তা জানতে চান অভিষেক। তবে দলকে না জানিয়ে তাঁরা কেন অনুপস্থিত সে সম্পর্কে কোনও মন্তব্য করেননি তৃণমূল নেতৃত্ব।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)