তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক হয়ে কী কী পরিকল্পনা নিলেন অভিষেক

তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক

জাস্ট দুনিয়া ব্যুরো: তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় শনিবারই এই নতুন দায়িত্ব পেয়েছেন। পরের দিনটা অর্থাৎ রবিবার কাটিয়েছেন দলের বর্ষীয়ান তিন নেতার সঙ্গে সাক্ষাৎপর্বে। সোমবার দলের সর্বভারতীয় সম্পাদক হিসাবে প্রথম সাংবাদিক বৈঠক করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিকেল চারটের সময় তিনি এই বৈঠক শুরু করেন। তৃণমূলকে সর্বভারতীয় স্তরে আরও বেশি করে উন্নীত করতেই অভিষেককে ওই দায়িত্ব দেওয়া হয়েছে। ইংরেজি, হিন্দি— দু’ভাষাতেই তিনি কাথা বলতে অত্যন্ত স্বচ্ছন্দ। সে ক্ষেত্রে জাতীয় রাজনীতিতে অনেকটাই এগিয়ে থেকে শুরু করতে পারবে তৃণমূল। এ দিনের সাংবাদিক বৈঠকে হয়তো দলের নতুন কমিটি এবং সদস্যপদের বিষয়ে কোনও বার্তা দিতে পারেন অভিষেক।

অভিষেক জানিয়ে দিলেন, এই দলে কেউ সেকেন্ড ম্যান নেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের পর কেউ যদি এই দলের দ্বিতীয় হন তাহলে সেটা দলের সব কর্মীরা। সেই দলে তিনিও পড়েন। এখন শুধু ভূমিকা বদল হয়েছে। তিনি সবার আশীর্বাদ নিয়েই দায়িত্ব পালন করবেন। একদিনে যখন মমতা বন্দ্যোপাধ্যায় ইয়াস পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনায় ব্যস্থ তখন সংবাদ মাধ্যমের সামনে তখন অন্যদিকে নতুন দায়িত্ব নিয়ে প্রথমবারের মতো সংবাদ মাধ্যমের সামনে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তিনি বিরোধীদের উদ্দেশে অনুরোধ জানিয়েছেন, কুৎসা না রটিয়ে গঠনমূলক আলোচনায় যোগ দিতে অনুরোধ জানিয়েছেন। প্রশ্ন তুলেছেন, আট দফা ভোট নিয়ে। প্রশ্ন তুলেছেন, এই ভোটের ফলে যে ভাবে বাংলায় করোনার দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে। সংবাদ মাধ্যমের লোকেরা কীভাবে আক্রান্ত হয়েছেন করোনায় তাও তুলে এনেছেন। এই সবের জন্য তিনি কেন্দ্রকে দায়ী করেছেন। তৃণমূলের জয়ের জন্য বাংলার মানুষদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। এখন তার সামনে তৃণমূল কংগ্রেসকে দেশের সব রাজ্যে পৌঁছে দেওয়ার লক্ষ্য তবে তার জন্য সময় লাগবে। এবং সেটা শুধু ২-৩ জন এমএলএ পাওয়ার জন্য নয়।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)