সপ্তম দফার ভোট শান্তিপূর্ণ, শীতলকুচির ১২৬ নম্বর বুথে ভোট ২৯ এপ্রিল

সপ্তম দফার ভোট শান্তিপূর্ণ

জাস্ট দুনিয়া ব্যুরো: সপ্তম দফার ভোট শান্তিপূর্ণ ছিল, এমনটাই জানিয়েছে নির্বাচন কমিশন। তেমনভাবে কোনও বড় অশান্তির খবর সামনে আসেনি। অভিযোগের পরিমাণও কম। সোমবার বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৭৫ শতাংশ। এদিন পাঁচ জেলার ৩৪টি আসন‌ে ভোট হয়। যেহেতু ভোট শেষের পথে এবং প্রচারও নেই সেকারণে নিরাপত্তা ব্যবস্থা অনেকবেশি কঠোর করা সম্ভব হয়েছে। ৩৪ আসনে ভোটের জন্য রাখা হয়েছিল ৭৯৬ কোম্পানি কেন্দ্রী বাহিনী। ছিল ৪১ জন পর্যবেক্ষক।

এদিন হুইলচেয়ারে বসেই ভোট দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়। ভোট দিয়ে বেরিয়েই তিনি ভিকট্রি সাইন দেখান। যেন শেষ পর্যায়ে শেষে তাঁর আত্মবিশ্বাস অনেকটাই ফিরে পেয়েছেন, সেটা তাঁর বডিল্যাঙ্গুয়েজই বলে দিচ্ছিল। ভবানীপুরের মিত্র ইনস্টিটিউশনে ভোট দেন তিনি। তৃণমূল প্রার্থী এখানে শোভনদেব চট্টোপাধ্যায়। উল্টোদিকে বিজেপির হয়ে লড়ছেন রুদ্রনীল ঘোষ। এই কেন্দ্রেই এদিন ভোট দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন ভোট দেন অভিনেতা দেব। তাঁর ভোট ছিল সাউথ সিটি ইন্টারন্যাশনাল স্কুলে। তিনিও বেরিয়ে ভিকট্রি সাইন দেখান। এদিন মডার্ন হাইস্কুলে বাবা-মাকে সঙ্গে নিয়ে ভোট দেন তৃণমূল সামসদ নুসরত জাহান। নন্দীগ্রামে ভোট দিলেন সংযুক্ত মোর্চার প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়।

এদিন ভোটে টুকরো টুকো যে সব ঘটন‌া ঘটল তার মধ্যে, বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে ঘেরাও। তাঁকে উদ্ধার করতে গিয়ে লাঠিচার্জ করে কেন্দ্রীয় বাহিনী। বেঁধে যায় ধুন্ধুমার কাণ্ড। অগ্নিমিত্রার অভিযোগ, তাঁর গাড়ি লক্ষ্য করে ইট ছোঁড়া হয়। পরে এলাকায় র‍্যাফ নামানো হয়।

গার্ডেনরিচে তৃণমূল-কংগ্রেস কর্মীদের মধ্যে উত্তেজনা তৈরি হয়। পুলিশ তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় দ্রুত। ফিরহাদ হাকিমকে জয় শ্রীরাম স্লোগানও শুনতে হয়। এদিকে বুথের মধ্যেই রাসবিহারী কেন্দ্রের বিজেপি প্রার্থীর এজেন্টের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। তাঁকে আটক করা হয়। তৃণমূল প্রার্থী সায়নী ঘোষকে দেখা যায় পুলিশের সঙ্গে বচসায় জরিয়ে পড়তে।

এর মধ্যেই সোমবার শীতলকুচিতে নতুন ভোটের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। এই নির্বাচনের কালো দিন হয়ে থাকবে শীতলকুচির সেদিনের ঘটনা। লেখা থাকবে ১০ এপ্রিল। ৪ জনের মৃত্যু। ১২৬ নম্বর বুথে ভোটের শেষ দিন ভোট নেওয়া হবে। সেদিন ৩৫টি আসনে ভোট হবে তার সঙ্গে জুড়ে দেওয়া হল শীতলকুচির ১২৬ নম্বর বুথকে। সেখানে সকাল ৭টা থেকে সন্ধে ৬.৩০ পযর্ন্ত ভোট দেওয়া যাবে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)