৭৫তম স্বাধীনতা দিবসে মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিলেন ‘দেশটা সবার নিজের’

৭৫তম স্বাধীনতা দিবসে মমতা বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ব্যুরো: ৭৫তম স্বাধীনতা দিবসে মমতা বন্দ্যোপাধ্যায় রেড রোডের অনুষ্ঠানে সকাল থেকেই উপস্থিত ছিলেন। কোভিড পরিস্থিতির কারণে অনুষ্ঠানে অনেক কাটছাট করা হয়েছে। তিনি সময় মতই এদিন রেডরোডে পৌঁছন। তাঁর সঙ্গে ছিলেন রাজ্য প্রশাসনের আধিকারিকরা। তাঁর আগমনেই বেজে ওঠে নতুন সেই গান। যা স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে লিখেছেন মুখ্যমন্ত্রী। যেখানে তিনি সোচ্চারে জানিয়ে দিলেন এই দেশ সবার তাও আবার গানে গানে সে কথা জানালেন তিনি। মুখ্যমন্ত্রীর লেখা গানে গলা মেলালেন ইন্দ্রনীল সেন, মনোময় ভট্টাচার্য, তৃষা পাড়ুই ও দেবজ্যোতি বোস। আগের রাতেই এই গান সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

সেই গানের কথা জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘‘এই ধরণীর মাটির বাঁধন/বাঁধুক জোরে মোদের/সোনার চেয়েও যে খাঁটি/ দেশটা সবার নিজের…’’। হেঁটে মঞ্চে পৌঁছন মুখ্যমন্ত্রী। পুরো রাস্তাযাই চলে সেই গান। তিনি মঞ্চে পৌঁছনোর পর তাঁকে সম্মান জানানো হয় স্যালুটের মাধ্যমে। দেওয়া হয় গার্ড অফ অনার। তাঁর সঙ্গে ছিলেন কলকাতার নগরপাল সৌমেন মিত্র। এর পর তিনি মঞ্চে ফিরে জাতীয় সঙ্গীতের সঙ্গেই পতাকা উত্তলন করেন।

পতাকা তোলার পর শুরু হয় সংবর্ধনার পালা। কর্মক্ষেত্রে অসামান্য ও উল্লেখযোগ্য অবদানের জন্য সম্মানিত করা হয় পুলিশ কর্মীদের। সেই তালিকায় উল্লেখযোগ্য কলকাতার নগরপাল সৌমেন মিত্রকে সম্মানিত করেন মুখ্যমন্ত্রী। এছাড়া সম্মানিত হন রাজ্যের বিভিন্ন অংশে ছড়িয়ে থাকা আইপিএল অফিসার পীযুশ পাণ্ড্যে, ডিপি সিং, আনন্দ কুমার, সৈয়দ ওয়াকার রাজা, সুমিত কুমার, ভাস্কর মুখোপাধ্যায়, অমরনাথ কে, দীনেশ কুমার, অপরাজিতা রায়। ৭ জন অফিসার এই সম্মান পেলেন। এর পর চলে কুচকাআওয়াজ পর্ব।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)