৭৫ লাখ চাকরি বাংলায়, ক্ষমতায় এলে এমনটাই হওয়ার দাবি বিজেপির

৭৫ লাখ চাকরি বাংলায়মুকুল রায়

জাস্ট দুনিয়া ব্যুরো: ৭৫ লাখ চাকরি বাংলায়, ক্ষমতায় এলে প্রতিশ্রুতি বিজেপির। বাংলায় বিজেপি ভোটের দামামা বাজিয়ে দিল। ২০২১-এ পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট। তা নিয়েই রাজ্য-রাজনীতিতে উত্তেজনা তুঙ্গে। রাজ্যে কর্মসংস্থানের হাওয়া উড়িয়ে রীতিমতো প্রচারে নেমে পড়ল বিজেপি। যদিও তৃণমূল বিজেপির এই প্রচারকে নির্বাচনী আখ্যা দিচ্ছে। রাজ্যের কর্মসংস্থানের অভাবকে হাতিয়ার করেই ভোটের প্রচারে নামতে চলেছে বিজেপি।

যদিও নিন্দুকেরা উল্টো প্রশ্নও তুলছে। তাদের বক্তব্য দেশ জুড়ে যেখানে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে বেকারের সংখ্যা, কর্মসংস্থানের অভাবে হাহাকার চলছে চারদিকে সেখানে পশ্চিমবঙ্গেই ৭৫ লাখ চাকরি কোথা থেকে আসবে! রাজ্য বিজেপি ‘চাকরির প্রতিশ্রুতি কার্ড’ নামক প্রচার চালু করল রাজ্য বিজেপি।

রবিবার বিজেপির সর্ব ভারতীয় সভাপতি মুকুল রায় এবং রাজ্য বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খান উপস্থিত ছিলেন এই কার্ড উদ্বোধনের অনুষ্ঠানে। তাঁরাই জানান, বাংলায় বিজেপি এলে ৭৫ লাখ চাকরির সংস্থান হবে। এই কার্ড বাড়িতে বাড়িতে পৌঁছে দেবেন বিজেপি কর্মীরা। এ যেন বিজেপির নিজস্ব এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ।

বিজেপির দুই নেতার দাবি, এই কার্ডে চাকরি প্রার্থীদের বিস্তারিত নথিভুক্ত করা থাকবে এবং বিজেপি আসার পর পাঁচ বছরে তাঁদের চাকরি দেওয়া হবে। টেকনিক্যাল সমস্যা যদিও তাতে রয়েছে। বিরোধিরা প্রশ্ন তুলছে, কী ভাবে ক্ষমতায় না এসে এইসব করতে পারে কোনও রাজনৈতিক দল। রাজ্যে বেকারত্বের পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলে বিজেপি।

এই প্রশ্নের পাল্টা প্রশ্ন তুলে দেয় তৃণমূল। তাদের প্রশ্ন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বছরে দু’কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল, তার কী হল? বরং দেশে বেকারত্বের হার কমার বদলে বেড়ে গিয়েছে। বিজেপির এই দাবির বিরুদ্ধে তৃমমূলের সঙ্গে সঙ্গে সরব হয়েছে সিপিএম, কংগ্রেসও।

(বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)