রাজ্যে করোনা পরীক্ষা ৪৫ লক্ষ, মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লক্ষ পার

Omicron

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে করোনা পরীক্ষা ৪৫ লক্ষ, মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লক্ষ পার। এক দিনে এই প্রথম ৪ হাজার জন করোনা-আক্রান্ত সুস্থ হয়ে উঠলেন। ফলে সামান্য হলেও বেড়েছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টাতে মারা গিয়েছেন ৫৯ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৯ হাজার ৬৭১। তার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ৩ হাজার ৯৭৯ জন আক্রান্ত হয়েছেন। মোট মৃত্যুর সংখ্যা ৬ হাজার ৭৮৪। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩৬ হাজার ৯৯৯। সুস্থতার হার বেড়ে ৮৮.১৬ শতাংশ হয়েছে। শুক্রবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।

গত ২৪ ঘণ্টাতে যে ৫৯ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৮ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৮, হাওড়ায় ৮, হুগলিতে ৪, দক্ষিণ ২৪ পরগনায় ৩, পূর্ব মেদিনীপুরে ১, নদিয়ায় ৪, দক্ষিণ দিনাজপুরে ২ এবং জলপাইগুড়িতে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

রাজ্যে করোনা পরীক্ষা ৪৫ লক্ষ, সুস্থতার হার ৮৮.১৬ শতাংশ হয়েছে। গত কয়েক দিন ধরে এই হার একটু একটু করে বাড়ছে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৮৮৮ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৪ হাজার ১৫ জন। এটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৯০৫ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় ৩ লাখ ২৫ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ৯৯৯। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৬ হাজার ৯১৯ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৪৫ লক্ষ ১২ হাজার ২৭০টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৭৭৪টি টেস্ট হয়েছে।

এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৮ হাজার ৪৭ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৩৫৩ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)