শুভেন্দুর পর সৌমেন্দুও বিজেপিতে, এখনও তৃণমূলে দিব্যেন্দু-শিশির

শুভেন্দুর পর সৌমেন্দুও বিজেপিতে

জাস্ট দুনিয়া ব্যুরো: শুভেন্দুর পর সৌমেন্দুও বিজেপিতে, তবে দুই ভাই গেরুয়া শিবিরে যোগ দিলেও অন্য ভাই এবং বাবা অর্থাৎ দিব্যেন্দু ও শিশির অধিকারী এখনও তৃণমূলেই রয়েছেন।

ক’দিন আগেই উত্তর ২৪ পরগনার খড়দহে বিজেপি-র এক সভামঞ্চ থেকে নিজের বাড়িতে পদ্ম ফোটানোর কথা বলেছিলেন শুভেন্দু। ঘটনাচক্রে সেই দিন সন্ধ্যাতেই কাঁথির পুর-প্রশাসকের পদ থেকে অপসারিত করা হয় তাঁর ছোটভাই সৌমেন্দুকে। শুক্রবার ছিল ইংরেজি বছরের প্রথম দিন তথা তৃণমূলের জন্মদিনে সেই দিনই শুভেন্দুর উপস্থিতিতে কাঁথি শহরের ডরমেটরি মাঠে বিজেপির সভায় দলবদল করলেন সৌমেন্দু। বিদায়ী পুর- বোর্ডের মোট ১৫ জন কাউন্সিলর এবং দু’জন প্রাক্তন কাউন্সিলরও বিজেপিতে যোগ দেন।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

নতুন দলে যোগ দিয়ে সৌমেন্দু বলেন, ‘‘তৃণমূল ছাড়ার পিছনে বহু কারণ রয়েছে। যদি কখনও বক্তব্য রাখার সুযোগ পাই, সভা করতে পারি সেই দিনই সব প্রকাশ্যে বলব।’’ সৌমেন্দু প্রথমে কাউন্সিলর, পরে দু’দফায় চেয়ারম্যান হন। পুর বোর্ডের মেয়াদ ফুরোনোর পরে তাঁকেই পুর-প্রশাসক করা হয়েছিল। গত বুধবার কাঁথির পুর-প্রশাসক পদ থেকে সৌমেন্দুকে সরিয়ে দেয় রাজ্য সরকার।

এ দিন সকালেই নন্দীগ্রামে গিয়ে শুভেন্দু জানান, সৌমেন্দুরা বিজেপিতে আসছেন। সঙ্গে বলেন, ‘‘এই জেলায় বিজেপি যেখানে পিছিয়ে আছে, সেখানে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব আমার। কাঁথি থেকেই সেই কাজ শুরু করব।’’ ‘অযোগ্য নেতা’দের ক্ষমতা দিয়ে অধিকারীদের বিরুদ্ধে লড়াইয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জিততে পারবেন না বলেও এ দিন জানিয়েছেন শুভেন্দু।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)