বিজেপি ছাড়লেন শোভন-বৈশাখী, বেহালা পূর্বে ‘কানন’কে প্রার্থী না করাই কারণ

বিজেপি ছাড়লেন শোভন-বৈশাখী

জাস্ট দুনিয়া ডেস্ক: বিজেপি ছাড়লেন শোভন-বৈশাখী, বেহালা পূর্বে ‘কানন’কে প্রার্থী না করাই কারণ বলে দিলীপ ঘোষকে লেখা চিঠিতে জানিয়েছেন তাঁরা। গেরুয়া শিবিরের সঙ্গে সব সম্পর্ক ছিন্নও করে দিয়েছেন তাঁরা। নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষকে আলাদা আলাদা করে চিঠি পাঠিয়ে দিয়েছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

দিলীপকে চিঠি পাঠিয়ে বিজেপি ছাড়লেন শোভন-বৈশাখী, যদিও তার আগে ফেসবুকে একটি পোস্ট করেন শোভন-বান্ধবী। বৈশাখী তাঁর সঙ্গে তোলা শোভনের একটি ছবি পোস্ট করে ফেসবুকে লিখেছেন, ‘‘আপনি সব সময় আমার আইকন। আজ যে ভাবে অসম্মান করা হল সেটা আমাদের স্পিরিট নষ্ট করে দিতে পারবে না। আমরা আবার লড়াইয়ের মধ্য দিয়ে ফিরে আসব। চক্রান্ত ও বিশ্বাসঘাতকতা বেশি দিন স্থায়ী হয় না। বেহালা পূর্বের মানুষ আপনাকে ভালবাসে আর সেটাই আপনার সবচেয়ে বড় শক্তি।’’


একুশের ভোটের আরও খবর

বেহালা পূর্ব থেকে তৃণমূলের টিকিটে পর পর দু’বার জয়ী হয়ে বিধায়ক হয়েছেন শোভন চট্টোপাধ্যায়। ওই বিধানসভা এলাকার ১৩১ নম্বর ওয়ার্ডে থেকে কাউন্সিলর হয়েই কলকাতা পুরসভার মেয়রও হয়েছেন তিনি। ওই আসনে তৃণমূল এ বারের নির্বাচনে প্রার্থী করেছে শোভনের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে। বিজেপি শিবিরের কাছে শোভন ঘনিষ্ঠরা দাবি জানিয়েছিলেন, ওই কেন্দ্রে প্রার্থী করতে হবে শোভনকে। সে ক্ষেত্রে শোভনের সঙ্গে লড়াই হত রত্নার। কিন্তু রবিবার বিজেপি ওই আসনে প্রার্থী করেছে অভিনেত্রী পায়েল সরকারকে। তার পরেই ফেসবুকে ক্ষুব্ধ বৈশাখী ওই পোস্ট করেন। পরে দু’জনে মিলে চিঠি পাঠিয়ে দল এবং দলের সমস্ত পদ থেকে পদত্যাগ করেন।

বিজেপি যদিও আনুষ্ঠানিক ভাবে এ প্রসঙ্গে কোনও মন্তব্য করেনি। শোভন-বৈশাখী যখন দল ছাড়ছেন বা ফেসবুকে প্রতিবাদ জানাচ্ছেন, রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ তখন কলকাতার বাইরে, খড়্গপুরে। দু’দিনের রাজ্য সফরে এ দিন সেখানে পৌঁছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে তাঁর রোড শো-ও ছিল। সেই রোড শো-এ অমিতের সঙ্গে হাজির ছিলেন দিলীপ। কাজেই তিনিও এ দিন রাত পর্যন্ত কোনও মন্তব্য করেননি।

‘‘আপনি সব সময় আমার আইকন। আজ যে ভাবে অসম্মান করা হল সেটা আমাদের স্পিরিট নষ্ট করে দিতে পারবে না। আমরা আবার লড়াইয়ের মধ্য দিয়ে ফিরে আসব। চক্রান্ত ও বিশ্বাসঘাতকতা বেশি দিন স্থায়ী হয় না। বেহালা পূর্বের মানুষ আপনাকে ভালবাসে আর সেটাই আপনার সবচেয়ে বড় শক্তি।’’
ফেসবুকে বৈশাখী


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)