বাংলায় বদলের দাবি করে গেলেন নরেন্দ্র মোদী ডানলপের সভা থেকে

বাংলায় বদলের দাবি করে গেলেন নরেন্দ্র মোদী

জাস্ট দুনিয়া ব্যুরো: বাংলায় বদলের দাবি করে গেলেন নরেন্দ্র মোদী সোমবার। এদিন রাজ্যে সফরে এসে ডানলপ কারখানা সংলগ্ন মাঠে সভা করে গেলেন প্রধানমন্ত্রী। আর সেখান থেকেই ফুল বদলের ডাক দিলেন তিনি। সোমবার রাজ্য সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী। হুগলীর সাহাগঞ্জের সভা থেকে তিনি বদলের কথা দিয়েই তাঁর ভাষণ শুরু করলেন। তাঁর দাবি, বাংলাই বদল চাইছে। এবং সে ব্যাপারে নিশ্চিত বাংলা। তিনি বলেন, ‘‘ফুল বদলালেই পরিবর্তন আসবে।’’ সরাসরি না বলে তিনি জোড়া ফুলকে পদ্মফুলে বদলানোর কথাই বলে গেলেন।

সোমবার মোদী বার বার তৃণমূলের বাংলা শাসনের খারাপ দিকগুলো তুলে ধরার চেষ্টা করেন। তিনি বলেন, ‘‘অনেক অন্যায় হয়েছে পশ্চিমবঙ্গের সঙ্গে। বাংলার মানুষদের আশ্বাস দিচ্ছি বিজেপি এলে বাংলার সংস্কৃতি নিয়ে গর্ব করতে হবে। সোনার বাংলা তৈরি করবে বিজেপি।’’ তোলাবাজিমুক্ত বাংলা তৈরির কথা দিয়ে গেলেন মোদী।

বাংলায় সিন্ডিকেট রাজ, তোলাবাজদের বাড়বাড়ন্ত, কাটমানির আধিক্যকে হাতিয়ার করেই এগোতে চাইছে বিজেপি। এই সব থেকেই মুক্তি পাবে বাংলার মানুষ যদি বিজেপি আসে। এর সঙ্গে রয়েছে বাংলায় কর্ম সংস্থানের অভাবও। বাংলা ছেড়ে নতুন প্রজন্ম অন্য রাজ্যে চলে যাচ্ছে বলে দাবি করেন তিনি। তাঁর দাবি বাংলায় নতুন শিল্পের পরিবেশ তৈরি করে দেবে বিজেপি। এদিন মোদীর দক্ষিণেশ্বর মেট্রোরেল পথের উদ্বোধন এবং তাঁর বক্তব্যের বিরোধিতা করে তিন পাতার টুইট করেছেন ডেরেক ও’ব্রায়ান।

এই সভায় ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল ও বাবুল সুপ্রিয়। সকলেই তাঁদের বক্তব্য রাখলেন একই মঞ্চে। লক্ষ্য ছিল অবশ্যই তৃণমূলের খামতিগুলোকে তুলে ধরা। এই মঞ্চ থেকেই দক্ষিণেশ্বর রুটের মেট্রোর উদ্বোধন করলেন নরেন্দ্র মোদী। যে  মেট্রোর প্রকল্প ঘোষণা করেছিলেন তৎকালীন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ তাঁরই রাজ্যে এসে সেই প্রকল্পের উদ্বোধন করে গেলেন প্রধানমন্ত্রী।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)