নরেন্দ্র মোদী ও অমিত শাহ কি একই দি‌নে বাংলা সফরে আসছেন

নরেন্দ্র মোদী ও অমিত শাহনরেন্দ্র মোদী ও অমিত শাহ

জাস্ট দুনিয়া ডেস্ক: নরেন্দ্র মোদী ও অমিত শাহ একই দি‌নে বাংলা সফরে আসছেন। প্রাথমিক ভাবে বিজেপি সূত্রে তেমনটাই জানা গিয়েছে। আগামী ১৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার রাজ্যে আসছেন অমিত শাহ। ওই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বাংলায় আসতে পারেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।

রাজ্য বিজেপি-র উদ্যোগে ‘পরিবর্তন যাত্রা’র চারটি রথের সূচনা হয়েছে বাংলার বিভিন্ন জায়গা থেকে। প্রথম তিনটি রথের সূচনা করেছেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার হাত ধরে— নবদ্বীপ, তারাপীঠ এবং ঝাড়গ্রাম থেকে। চতুর্থ রথের সূচনা করেছেন কোচবিহার থেকে অমিত শাহ। এ বার পঞ্চম রথের সূচনা হবে দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর থেকে। সেই উপলক্ষেই তিনি বাংলা সফরে আসছেন। সঙ্গে থাকবে একগুচ্ছ কর্মসূচি। আগামী ১৮ ফেব্রুয়ারি অমিত শাহ সাগরে কপিল মুনির আশ্রমে পুজো দেওয়ার পর মথুরাপুরে রথযাত্রার সূচনা করবেন। শাহের সেই সফরের প্রস্তুতি চলছে জোরকদমে। রবিবার সভা-সহ অন্যান্য প্রস্তুতি খতিয়ে দেখেন রাজ্য বিজেপি নেতৃত্ব।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

ওই দিনই বাংলায় আসতে পারেন প্রধানমন্ত্রীও। নরেন্দ্র মোদী ও অমিত শাহ একই সঙ্গে বাংলায় আসুন, বঙ্গ বিজেপি সেটা চাইছে। গত ১১ ফেব্রুয়ারি কোচবিহার এবং ঠাকুনগরে একাধিক কর্মসূচি নিয়ে বাংলায় এসেছিলেন অমিত। আর মোদী এসেছিলেন গত ৭ ফেব্রুয়ারি, হলদিয়ায়। সেখানে সরকারি অনুষ্ঠানের পাশাপাশি তিনি একটি রাজনৈতিক সভাও করে‌ন। তার আগে মোদী এসেছিলেন ২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়ালে। সেখানে সরকারি অনুষ্ঠান ছিল সুভাষচন্দ্রের ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী এ বারের সফরে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোপথের উদ্বোধন করতে পারেন। রাজ্য বিজেপি চায়, বিধানসভা নির্বাচনের দিন ক্ষণ কমিশন ঘোষণা করার আগেই এই মেট্রোপথের সূচনা হোক। মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই অংশের কাজ শেষ হয়েছে। উদ্বোধনে প্রধানমন্ত্রীর আসার কথা। তবে কবে উদ্বোধন হবে এবং সেখানে প্রধানমন্ত্রী আসবেন কি না তা এখনও চূড়ান্ত হয়নি। ওই দিন মোদী কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের একটি অনুষ্ঠানেও যোগ দিতে পারেন।

তবে অমিতের কর্মসূচি প্রসঙ্গে রাজ্য বিজেপি নিশ্চয়তা দিলেও মোদীর সফরসূচি নিয়ে এখনই কিছু বলতে নারাজ তারা। শেষ মুহূর্তে যদি কোনও পরিবর্তন হয়, সেই আশঙ্কায় রাজ্য বিজেপি নেতৃত্ব এ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)