দিলীপ ঘোষের ক্যারাভ্যান, রয়েছে এলইডি টিভি-টয়লেট-সোফা-ফ্রিজ-হাইড্রলিক লিফট

দিলীপ ঘোষের ক্যারাভ্যান

জাস্ট দুনিয়া ডেস্ক: দিলীপ ঘোষের ক্যারাভ্যান এল রাজ্যে। ভোটপ্রচারে রাজ্য বিজেপির সভাপতি বেরোবেন, সে জন্য উত্তরপ্রদেশ থেকে ওই ক্যারাভান আনা হয়েছে। রাজ্য স্তরের একাধিক নেতা ও সাংসদকে এ বারের বিধানসভা ভোটে প্রার্থী করেছে বিজেপি। কিন্তু সেই তালিকায় নাম নেই দিলীপের। তাঁকে প্রচারের মুখ হিসেবে রাজ্য জুড়েই ঘুরে বেড়ানোর দায়িত্ব দিয়েছে দল।

সেই কারণেই তাঁর জন্য ওই বিলাসবহুল যানের ব্যবস্থা করা হয়েছে। দিলীপ ঘোষের ক্যারাভ্যান-এ কী নেই! এলইডি টিভি থেকে টয়লেট, আরামদায়ক সোফা থেকে ফ্রিজ, সবচেয়ে নজরকাড়া প্রযুক্তি হিসেবে রয়েছে বিশেষ হাইড্রলিক লিফট যার সাহায্যে হুড খুলে সহজেই যে কেউ পৌঁছে যেতে পারবেন এই বিশেষ যানের ছাদে। সেখানেই মঞ্চের মতো একটি ব্যবস্থা থাকবে। থাকবে মাইকের ব্যবস্থাও।


একুশের ভোটের আরও খবর

দিলীপ বা অন্য নেতারা যেমন ক্যারাভ্যানের বাইরের জনতার উদ্দেশে হাত নাড়তে পারবেন, তেমনই প্রয়োজনে সেখান থেকেই বক্তৃতাও করতে পারবেন নেতারা। এই অত্যাধুনিক যানের গায়ে নরেন্দ্র মোদী, জে পি নড্ডা এবং দিলীপবাবুর পাশাপাশি ব্যবহার করা হয়েছে নেতাজি সুভাষচন্দ্র বসু, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় প্রমুখের ছবি। রয়েছে হাওড়া ব্রিজ, দক্ষিণেশ্বর মন্দির এবং রয়্যাল বেঙ্গল টাইগারের মতো বাংলার নানা বিশেষত্বের ছবিও।

দিলীপ ঘোষের ক্যারাভ্যান-এর গায়ে রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি ব্যবহার করে তার তলায় লেখা হয়েছে তাঁর কবিতার পংক্তি, ‘‘চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির’’। এর সঙ্গেই থাকছে ‘লক্ষ্য সোনার বাংলা’, ‘বদল হবে, হাল ফিরবে’ -র মতো রাজনৈতিক স্লোগান। উত্তরপ্রদেশ থেকে বিজেপি নিয়ে এসেছে দিলীপ ঘোষের ক্যারাভ্যান।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)