দুরন্ত জয় ভারতের, অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে এগোল দল

দুরন্ত জয় ভারতের
জাস্ট দুনিয়া ডেস্ক: দুরন্ত জয় ভারতের । অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ জিতে নিলেন বিরাট কোহলিরা। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। সেই সিদ্ধান্তের পিছনে কারনও জানিয়ে দিয়েছিলেন তিনি। এই পিচ ক্রমশ মন্থর হবে। তাই প্রথমে ব্যাট করে বড় রান চাপিয়ে দিতে পারলেই কেল্লাফতে। যেমন ভাবা তেমন কাজ। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ভারত ৩৫২ রানের বিরাট পাহাড় চাপিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়ার কাঁধে। যা তারা বয়ে নিয়ে যেতে পারল না শেষ পর্যন্ত। ৩৬ রান বাকি থাকতেই থামতে হল তাদের।
প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে দিয়েছিলেন দুই ওপেনার। তাঁদের জুটিতেই এল ১২৭ রান। ওপেনিং জুটি ১০০ রানের গণ্ডি পার করে দিলে বড় রানের স্বপ্ন দেখাই যায়। যদিও প্রথমে রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের অতী ধির গতির ব্যাটিং দেখে তেমনটা মনে হয়নি। যদিও ক্রিজে টিকে থেকেই স্পিনারদের আসার অপেক্ষায় ছিলেন শিখর ধাওয়ান। যাই মিচেল স্টার্ক আর প্যাট কামিন্সের বোলিং থামতেই মন খুলে ব্যাট চালালেন শিখর ধাওয়ান। কুল্টার-নাইলের প্রথম ওভারেই তিনটি বাউন্ডারি মারলেন তিনি।
জবাবে ব্যাট করতে নেমে এই বিশাল পাহাড় প্রমাণ রানে  পৌঁছনো সহজ ছিল না গতবারের চ্যাম্পিয়নদের জন্য। পারেওনি তারা। ৫০ ওভারে ৩১৬ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। দুই  ওপেনার ভাল শুরু করলেও এই বিরাট রানের জন্য তা যথেষ্ট ছিল না। অ্যারন ফিঞ্চ ৩৬ ও ডেভিড ওয়ার্নার ৫৬ রানের ইনিংস খেলেন। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৭০ বলে ৬৯ রানের ইনিংস খেলেন স্টিভ স্মিথ। খোয়াজা করেন ৮২ রান। এই দু’জন টিকে থাকলে ফল অন্য রকম হতে পারত। একা হাতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জিতিয়েছিলেন স্মিথ। কিন্তু এ বার তেমনটা হল না। শেষে অ্যালেক্স ক্যারি কিছুটা লড়াই দেন। হাফ সেঞ্চুরি করেন তিনি।
এ দিনও ভারতের বোলাররা জ্বলে ওঠেন। যশপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমার তিনটি করে উইকেট নেন এবং যশপ্রীত বুমরাআ নেন দুই উইকেট। ৩৬ রানে জিতে বিশ্বকাপে কিছুটা এগিয়ে গেল ভারত।

Be the first to comment on "দুরন্ত জয় ভারতের, অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে এগোল দল"

Leave a comment

Your email address will not be published.


*