চাহাল-রোহিত দাপটে দক্ষিণ আফ্রিকাকে হারের হ্যাটট্রিক করাল ভারত

চাহাল-রোহিত

জাস্ট দুনিয়া ডেস্ক: চাহাল-রোহিত দাপট দেখালেন বলে-ব্যাটে। সবার শেষে শুরু করেও জয় দিয়েই বিশ্বকাপের যাত্র শুরু করে দিল ভারত। আর অন্যদিকে, পর পর তিন ম্যাচে হারের মুখ দেখতে হল দক্ষিণ আফ্রিকাকে। বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ছয় উইকেটে হারিয়ে দিল ভারত। বুধবার সাদাম্পটনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে নয় উইকেট হারিয়ে ৫০ ওভারে ২২৭ রানই তুলতে পারে দক্ষিণ আফ্রিকা। হাই স্কোরিং বিশ্বকাপের জন্য এটা নেহাৎই কম রান। যা ১৫ বল বাকি থাকতেই তুলে নেয় ভারত। ব্যাট হাতে একাই লড়াই দেন রোহিত শর্মা। করে ফেলেন তাঁর ২৩তম সেঞ্চুরিটিও।

দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার হাশিম আমলা (৬) ও কুইন্টন ডে কককে (১০) প্যাভেলিয়নে ফেরানন যশপ্রীত বুমরা। দুই ওপেনার আউট হতেই ভেঙে যাওয়া আত্মবিশ্বাস জোড় ধাক্কা খায় প্রোটিয়াদের। এর পর অধিনায়ক ফাফ দু প্লেসি (৩৮) ও রসি ভ্যান দার দুসেন (২২) কিছুটা দক্ষিণ আফ্রিকার ইনিংসকে এগিয়ে নিয়ে যান।  এর পর ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ৩১ রান।

তিন রান করে আউট হয়ে যান জেন-পল দুমিনি। আন্দিল ফেলুকওয়াও ৩৪, ক্রিস মরিস ৪২ প্যাভেলিয়নে ফেরেন। ৩১ রান করে অপরাজিত থাকেন কাগিসো রাবাডা। ভারতের বোলাররা এ দিন দক্ষিণ আফ্রিকাকে বড় রানের ইনিংস খেলতেই দেননি। শুরু করেন বুমরা, শেষ করেন ভুবনেশ্বর।

দুটো করে উইকেট নেন যশপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমার। মাঝের সময়টা শুধুই যুজবেন্দ্র চাহালের। চার উইকেট নেন তিনি। এক উইকেট নেন কুলদীপ যাদব।

জবাবে ব্যাট করতে নেমে ৪৭.৩ ওভারে চার উইকেট হারিয়ে ২৩০ রান তুলে নেয় ভারত। শিখর ধাওয়ান ৮ রানে প্যাভেলিয়নে ফিরে গেলে রোহিত শর্মার সঙ্গে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরার কথা থাকলেও পারেননি বিরাট কোহলি। ১৮ রান করে আউট হয়ে যান তিনি। এর পর ২৬ রানে লোকেশ রাহুল, ৩৪ রানে এমএস ধোনি ফিরে যান প্যাভেলিয়নে।

১৪৪ বলে ১২২ রান করে অপরাজিত থাকেন তিনি। সাত বলে ১৫ রান করে অপরাজিত থাকেনহার্দিক পাণ্ড্যে। দক্ষিণ আফ্রিকার হয়ে দুই উইকেট নেন কাগিসো রাবাডা। একটি করে উইকেট নেন ক্রিস মরিস ওআন্দিল ফেলুকওয়াও।

এই বিশ্বকাপের অন্যতম ফেভারিট ভারত। সেই লক্ষ্যে শুরুটা ভালই হয়ে গেল। শিখর ধাওয়ানের ফর্ম টিম ম্যানেজমেন্টকে চিন্তায় রাখবে। তবে আত্মবিশ্বাস বাড়াবে ভারতের অল-রাউন্ড বোলিং পারফর্মেন্স।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

ছবি: বিসিসিআই

Be the first to comment on "চাহাল-রোহিত দাপটে দক্ষিণ আফ্রিকাকে হারের হ্যাটট্রিক করাল ভারত"

Leave a comment

Your email address will not be published.


*