বিজয় মালিয়া টুইট করে ব্যাঙ্কের ১০০ শতাংশ টাকা ফেরত দিতে চাইলেন

বিজয় মালিয়াবিজয় মালিয়া

জাস্ট দুনিয়া ডেস্ক: বিজয় মালিয়া , যাঁর ব্যাঙ্কে কোটি কোটি টাকার দেনা। গত কয়েক বছর ধরে দেশ ছাড়া। প্রতারণা, অর্থ-পাচারের মতো বড় অভিযোগ। ভারতের বড় ব্যাবসায়ীদের মধ্যে এক সময় নাম নেওয়া হতো তাঁর। কিন্তু গত দু’বছর ধরে রীতিমতো পালিয়ে বেড়াচ্ছেন। গত দু’বছর ধরে তিনি রয়েছেন লন্ডনে। ইউকের আদালতে হাজিরা দেওয়ার পাঁচ দিন আগে অদ্ভুত এক অফার নিয়ে এলেন বিজয় মালিয়া।

যে সব ব্যাঙ্ক থেকে তিনি মোটা টাকা ধার নিয়ে ফেরত দিতে পারেননি তাদেরকে তিনি সেই টাকা পুরোপুরি ফেরত দেওয়ার কথা জানালেন। তিনি জানান ধারের যেটা মূল টাকা সেটা ১০০ শতাংশ সব ব্যাঙ্ককে তিনি ফেরত দিতে চান। সবাই যেন সেই টাকাটা গ্রহন করেন।

এই কথা জানিয়ে বেশ কয়েকটি টুইট করেছেন বিজয় মালিয়া। সেখানে তিনি জানিয়েছেন, ব্যাঙ্ক থেকে তিনি যে বিশাল অঙ্কের ধার নিয়েছিলেন সেই কিংফিশার এয়ার লাইনস লুপ্ত হয়ে গিয়েছে জ্বালানীর অত্যধিক দাম বেড়ে যাওয়ার জন্য।

হ্যাকারদের দখলে হোটেলের ডেটাবেস, ক্ষতিগ্রস্থ ৫০০ মিলিয়ন

একটি টুইটে তিনি লেখেন, জ্বালানীর দাম অত্যধিক বেড়ে যাওয়ায় বিমান টালানো কঠিন হচ্ছিল। কিংফিশার বিমান বিরাট ক্ষতির মুখে পড়ে গিয়েছিল। সে কারণে ব্যাঙ্ক থেকে নেওয়া সব টাকা সেখানেই ঢুকে গিয়েছিল। আমি ১০০ শতাংশ প্রিন্সিপাল অ্যামাউন্ট ফেরত দিতে চাই। দয়া করে সেটা নেওয়া হোক।’’

৬২ বছরের বিজয় মালিয়া ২০১৬ সালে দেশ ছাড়েন। সব ব্যাঙ্ক মিলে তাঁর বিরুদ্ধে মামলা করে। ন’হাজার কোটি টাকার দেনা রয়েছে মালিয়ার বিভিন্ন ব্যাঙ্কে। ইউকেতে বসে ভারতের তাঁকে দেশে ফেরানোর বিরুদ্ধে আদালতে লড়াই চালাচ্ছেন তিনি।

 সরে দাঁড়ালেন বিন্নি বনশল

এই বছরের শুরুতে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও চিঠি লিখেছিলেন এই জানিয়ে যে, তিনি তাঁর সব দেনা শোধ করার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছেন। কিন্তু তাঁকে ব্যাঙ্ক জালিয়াতির ‘পোস্টার বয়’ বানিয়ে দেওয়া হয়েছে।

এই মুহূর্তে এই মামলায় জামিনে রয়েছেন তিনি। ১০ ডিসেম্বর আবার তঁকে ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে হাজিরা দিতে হবে। বিজয় মালিয়ার পর এই কাণ্ডে ফেঁসেছেন নীরব মোদী, মেহুল চোকসিও।

বিজয় মালিয়া টুইটে লেখেন, ‘‘রাজনীতিক, এবং সংবাদ মাধ্যম সারাক্ষণ আমার বিরুদ্ধে বলে যাচ্ছে আমার দোষ খুঁজে চলেছে যে আমি টাকা নিয়ে পালিয়ে গিয়েছিল। সবটা মিথ্যে। আমি কেন সঠিক ব্যবহার পাব না? আমি সরকার ও ব্যাঙ্ককে অনুরোঝ করছি টাকা ফেরত নেওয়ার জন্য। যদি না নিতে চায় তাহলে কেন?’’

Be the first to comment on "বিজয় মালিয়া টুইট করে ব্যাঙ্কের ১০০ শতাংশ টাকা ফেরত দিতে চাইলেন"

Leave a comment

Your email address will not be published.


*