বিবাদি বাগে বিস্ফোরণ, আঙুল উঠছে সিইএসসির দিকে

বিবাদি বাগে বিস্ফোরণ

জাস্ট দুনিয়া ব্যুরো: বিবাদি বাগে বিস্ফোরণ রবিবার সন্ধেয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে কেঁপে ওঠে গোটা এলাকা সঙ্গে ধস নামে সেই এলাকার ফুটপাথে। যার জেরে ছড়িয়ে পড়ে আতঙ্ক। ঘটনাটি ঘটে স্টিফেন হাউসের সামনে। রবিবার হওয়ায় এলাকায় লোকজন খুবই কম ছিল। কিন্তু পথ চলতি মানুষ ও স্থানীয় লোকেরা বিস্ফোরণের শব্দ শুনতে পান। আতঙ্কে শুরু হয়ে যায় ছোটাছুটি।

তার পরই আবিষ্কার করেন এলাকার লোকেরা স্টিফেন হাউসের সামনের ফুটপাথে বিরাট ধস নেমেছে। ফুটপাথ যে পাথর দিয়ে বাঁধানো ছিল তা ছিটকে গিয়েছে অনেক দূর পর্যন্ত। সেখানে অনেএকটা গর্তও হয়ে গিয়েছে। তখনই বোঝা যায় বিস্ফোরণটি ঘটেছে মাটির নিচে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় হেয়ার স্ট্রিট থানার পুলিশ, ডিসি সেন্ট্রাল ‌নীলকণ্ঠ সুধীর কুমার এবং যুগ্ম কমিশনার মুরলিধর শর্মা। এলাকায় পৌঁছয় সিইএসই-র কর্তারাও। সাময়িকভাবে তদন্তকারীদের ধারণা, বিস্ফোরণস্থলে মাটির নিচে বিদ্যুতের যে লাইন রয়েছে সেখানেই কিছু ঘটেছে তা থেকেই এই বিস্ফোরণ। কিন্তু সিইএসসি-র ইঞ্জিনিয়াররা পরীক্ষা করে দেখেন সেখানকার লাইনে কোনও সমস্যা নেই।  তাদের দাবি যদি তাই হতো তা হলে এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যেত। কিন্তু তেমন কিছু ঘটেনি।

তবে তদন্তকারীরা এলাকা থেকে নমুনা সংগ্রহ করেছে। এসেছিল বম্বস্কোয়াডও। কিন্তু বিস্ফোরক কিছু পাওয়া যায়নি। তাহলে এই বিস্ফোরণের কারণ কী তাই এখন খতিয়ে দেখা হচ্ছে। তবে পুলিশের আধিকারিকরা একটা কথা ভেবেই স্বস্তি পাচ্ছেন কোনও কাজের দিন এই ঘটনা ঘটেনি। তেমন হলে অনেক বড় দূর্ঘটনা ঘটতে পারত। হতাহতও হতে পারত।

(বাংলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Be the first to comment on "বিবাদি বাগে বিস্ফোরণ, আঙুল উঠছে সিইএসসির দিকে"

Leave a comment

Your email address will not be published.


*